Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

‘যাদের দুর্নীতির প্রমাণ আছে-তারা অতীত সরকারের লোক’

 দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান গোলাম রহমান বলেছেন, দুর্নীতিতে যাদের বিরুদ্ধে দালিলিক প্রমাণ পাওয়া যাচ্ছে দুর্ভাগ্যক্রমে তারা সকলেই অতীত সরকারের লোক। দুর্নীতি করে তারা সম্পদের পাহাড় গড়ে গেছে। আজ কমিশন কার্যালয়ে আয়োজিত এক ব্রিফিংয়ে তিনি একথা বলেন।
তিনি বলেন পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতি হয়েছে কি না তার অনুসন্ধান চলছে তবে বিশ্বব্যাংক চাইনিজ একটি কোম্পানীকে তালিকাভুক্ত করতে একাধিকবার অনুরোধ করেছিল প্রকল্পের টেকনিক্যাল কমিটিকে। বিশ্বব্যাংক যে কোম্পানীকে তালিকাভুক্ত করতে বারবার অনরোধ করেছে তাদের স্থানীয় প্রতিনিধিরা ছিল প্রতারক,তারা কাজ পাওয়ার জন্য জাল কাগজপত্র দাখিল করে। দুদক চেয়ারম্যান বিশ্বব্যাংকের ওই বারবার তাগাদাকে অনভিপ্রেত বলে মন্তব্য করনে।
সাম্প্রতিক সময়ে দুর্নীতি দমন কমিশনের পরিচয়ে কোন কোন লোক সাধারন মানুষের কাছে গিয়ে ঘুষ দাবী করে জন সাধারণের সঙ্গে প্রতারণা করছে। গত ৫ই জুলাই র‌্যাবের হাতে এমন একটি প্রতারক চক্র গ্রেপ্তার হওয়ার পর প্রতরকেদের বিরুদ্ধে সচেতনার জন্য দুদক চেয়ারম্যান সাংবাদিকদেকে একটি লিখিত বক্তব্য দেন। লিখিত বক্তব্যে তিনি দুদক কার্যালয়ের মোবাইল নম্বর দিয়ে ওই নাম্বারে জনসাধারণকে যোগাযোগ করতে বলা হয়েছে।
লিখিত বক্তব্যর বাইরে বিভিন্ন প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, মানুষের নৈতিকতার পতন হলে আইন দিয়ে জেল জরিমানা দিয়ে দুর্নীতি দমন করা যায় না। তিনি বলেন, ইদানিংকালে দেশের এক শ্রেণীর মানুষের মধ্যে লোভ এতটা বেড়েছে যে তারা যে কোন মূল্যে প্রয়োজনে প্রতারণার আশ্রয় নিয়ে টাকা উপার্জন করতে চায়। দেশে এত দুর্নীতি বেড়েছে সেগুলোর তদন্ত করতে আমাদেরকে হিমশিম  খেতে হচ্ছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট