Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

কাদের মোল্লার বিরুদ্ধে সাক্ষ্য দিলেন মুক্তিযোদ্ধা শহিদুল হক মামা

জামায়াত নেতা কাদের মোল্লার বিরুদ্ধে মানবতা বিরোধী অপরাধ মামলায় রাষ্ট্রপক্ষের দ্বিতীয় সাক্ষী  হিসেবে ট্রাইব্যুনালে জবানবন্দী দিয়েছেন ৭১ সালে কেরানীগঞ্জে মুক্তিযোদ্ধাদের গ্রুপ ‘মামা বাহিনী’র প্রধান বীর মুক্তিযোদ্ধা শহিদুল হক মামা।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিচারপতি এটিএম ফজলে কবীরের নেতৃত্বাধীন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এ দেওয়া জবানবন্দীতে এই মুক্তিযোদ্ধা বলেন, কাদের মোল্লার প্রত্যক্ষ নেতৃত্ব ও সম্পৃক্ততায় ১৯৭২ সালে কবি মেহেরুন্নেসাসহ তার মা-ভাইকে হত্যা করা হয়েছিল।

এছাড়া মিরপুরের নূর হোসেনসহ তার পরিবারের সদস্যদের হত্যা, বাংলা কলেজের ছাত্র পল্লবসহ সাত জনকে হত্যা ও বহু বুদ্ধিজীবী হত্যার সঙ্গে কাদের মোল্লা জড়িত ছিলেন বলে জানান শহিদুল হক মামা। আগামীকাল মঙ্গলবার তাঁকে জেরা করবেন আসামিপক্ষের আইনজীবীরা।

এদিকে কাদের মোল্লা অসুস্থ থাকায় আগামীকাল বুধবার তাকে ট্রাইব্যুনালে হাজির না করালেও চলবে বলে আদেশ দিয়েছেন বিচারকরা।

এর আগে গত ৩ জুলাই থেকে ৯ জুলাই পর্যন্ত কাদের মোল্লার বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের প্রথম সাক্ষী মুক্তিযোদ্ধা মুজাফফর আহমেদ খান সাক্ষ্য দেন।

১৯৭১ সালে সংঘটিত মানবতা বিরোধী অপরাধের ঘটনায় গত ২৮ মে কাদের মোল্লার বিরুদ্ধে ছয়টি অপরাধে অভিযোগ গঠন করে ট্রাইব্যুনাল। গত ২০ জুন কাদের মোল্লার বিরুদ্ধে সূচনা বক্তব্য উপস্থাপন করে রাষ্ট্রপক্ষ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট