Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

আমাদের বাবা হলেও বঙ্গবন্ধু ছিলেন সবার : শেখ হাসিনা

 বাংলাদেশের ইতিহাসের বিশেষ কিছু বিষয় নিয়ে প্রকাশিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’।

সোমবার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে বইটি উন্মোচন করেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানাও ছিলেন।

প্রকাশনা অনুষ্ঠানে আবেগাপ্লুত শেখ হাসিনা বলেন, বাবার লেখা চারটি খাতা হাতে পাওয়ার পর মনে হলো কি অমূল্য সম্পদ পেয়েছি। পরে প্রকাশের জন্য মহিউদ্দীন আহমদের হাতে সেই অমূল্য সম্পদ তুলে দিলাম! বঙ্গবন্ধুকে জনগণের দাবী করে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আমাদের বাবা হলেও তিনি ছিলেন জনগণের। আর এ বইটিও জনগণের সম্পদ। আজ জনগণের হাতে সেই সম্পদ তুলে দিতে পারলাম। এটা আমাদের বড় সার্থকতা।

বাবার নির্মম হত্যাকা- ও পরের অবস্থা নিয়ে কথা বলতে গিয়ে অনুষ্ঠানে কেঁদে ফেলেন শেখ রেহানা। তিনি বলেন, তখন জানতাম না দেশে ফিরতে পারব কিনা। টুঙ্গিপাড়ায় যেতে পারবো কী না। শুধু আপাকে ধরে কাঁদতাম। বয়স এতো কম ছিল যে, কান্না সহ্য করার ক্ষমতাও ছিল না।

এসময় পুরো মিলনায়তনে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী সবাইকে পাঠ করার আহবান জানিয়ে শেখ হাসিনা বলেন, বইটি পড়ে বাংলাদেশের ইতিহাসের বিরাট অধ্যায় সম্পর্কে জানা যাবে। একজন মানুষ কীভাবে জাতির স্বাধীনতার জন্য কতটা ত্যাগ স্বীকার করতে পারেন, তা বইটিতে রয়েছে।

সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, এলজিআরডি মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এমপি, বঙ্গবন্ধুর সমসাময়িক অধ্যাপক মুস্তাফা নূরউল ইসলাম, কবি সৈয়দ শামসুল হক, বেবী মওদুদ এমপি, মহিউদ্দীন আহমদ, বইটির ইংরেজি অনুবাদক অধ্যাপক ফখরুল আলম, নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার প্রমুখ।

পরে বঙ্গবন্ধুর প্রিয় কবিতা ও গাণ পরিবেশন করা হয়।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট