Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

গেইল-স্যামুয়েলেসের শতকে জয় ওয়েস্ট ইন্ডিজের

 ক্রিস গেইল ও মারলন স্যামুয়েলেসের শতকের সুবাদে সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতেও জয়ী হয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। শনিবার জ্যামাইকায় কিউইদের ৫৫ রানে হারিয়েছে ক্যারিবিয়রা।

স্যাবাইনা পার্কে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। সাফল্যও আসে ৪র্থ ওভারেই। উদ্বোধনী ব্যাটসম্যান লেন্ডন সিমন্স ক্যারিবিয় বোলার সউদির বলে উইকেটরক্ষক ওয়াটলিংয়ের হাতে ধরা পড়েন। তবে পুরো ম্যাচে কিউইদের সাফল্য বলতে ওইটুকুই।

এরপর প্রথমে গেইল ও স্মিথের ৮৮ রানের জুটির পর গেইল ও স্যামুয়েলসের ১২৯ রানে জুটি কিউইদের হাসি মুছে দেয়। গেইল নিজের কুড়িতম শতক করতে বল খেলেছেন ৮৯টি। শেষ পর্যন্ত গেইল ১০৭ বলে ৮ চার ও ৯ ছক্কায় ১২৫ রান করে মিলসের বলে ল্যাথামের হাতে ধরা পড়েন।

গেইল আউট হলেও স্যামুয়েলস শেষ পর্যন্ত ১০৩ বলে ৭ চার ও ১ ছক্কায় ১০১ রান করে অপরাজিত ছিলেন। শেষদিকে অধিনায়ক স্যামির ২১ বলে ১ চার ও ২ ছক্কায় করা ৩১ রানের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ওয়েস্ট ইন্ডিজ ৩১৫ রানের বিশাল স্কোর গড়তে সমর্থ হয়।

নিউজিল্যান্ডের টিম সউদি ১০ ওভারে ৫৫ রান দিয়ে ৩ উইকেট নেন।

৩১৬ রানের বড় টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। গাপটিল (৫১), উইলিয়ামসন (৫৮) ও ওয়াটলিংয়ের (৭২*) অর্ধশতকের সুবাদে আড়াই শতাধিক রান করতে সমর্থ হয় কিউইরা।

ক্যারিবিয় বোলারদের দাপটে ৪৭ ওভারে ২৬০ রান তুলে অলআউট হয় নিউজিল্যান্ড। রবি রামপল ৯ ওভার ৫০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট পেয়েছেন নারাইন ও স্যামুয়েলস।

সংক্ষিপ্ত স্কোর
ওয়েস্ট ইন্ডিজ ৩১৫/৫ (৫০ ওভার)
গেইল ১২৫ (১০৭ বল), স্যামুয়েলস ১০১* (১০৩ বল)। টিম সউদি ১০-৫৫-৩।
নিউজিল্যান্ড ২৬০/১০ (৪৭ ওভার)
ওয়াটলিং ৭৭* (৬২ বল), উইলিয়ামসন ৫৮ (৬৫ বল), গাপটিল ৫১ (৮১ বল)। রামপল ৯-৫০-৩, নারাইন ১০-৪৫-২, স্যামুয়েলস ৮-৪৬-২।
ফলাফল : ওয়েস্ট ইন্ডিজ ৫৫ রানে জয়ী।
প্লেয়ার অব দ্য ম্যাচ : মারলন স্যামুয়েলস (ওয়েস্ট ইন্ডিজ)।
সিরিজ : ৫ ম্যাচ সিরিজে ওয়েস্ট ইন্ডিজ ২-০ ব্যবধানে এগিয়ে।
পরবর্তী ম্যাচ : ১১ জুলাই ব্যাসটার-এ বাংলাদেশ সময় সন্ধা ৭.৩০ মিনিট।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট