Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

এইচআরডব্লিউ কথা বলার কে: সুরঞ্জিত

ঢাকা, ৬ জুলাই: দফতরবিহীন মন্ত্রী এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত দেশের অভ্যন্তরীণ বিষয় নিয়ে হিউম্যান রাইট ওয়াচের (এইচআরডব্লিউ) বক্তব্যকে ‘ষড়যন্ত্রমূলক’ বলেছেন।

তিনি বলেন, “তারা র‌্যাব বন্ধের কথা বলছে। কিন্তু একটি স্বাধীন দেশে এসে তারা এ বিষয়ে কথা বলার কে? র‌্যাব যদি আইন না মানে সেটা দেখবে সুপ্রিম কোর্ট। এ বিষয়ে তাদের কথা বলা মানে অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করা।”

শুক্রবার দুপুরে রাজধানীর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এক অনুষ্ঠানে সুরঞ্জিত এসব কথা বলেন। ‘শেখ হাসিনা ও তার পরিবারের বিরুদ্ধে দেশী-বিদেশী ষড়যন্ত্র’ শীর্ষক এই আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

সংগঠনের মুখপাত্র অরুণ সরকার রানার সভাপতিত্বে আরো বক্তব্য দেন আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি আব্দুল মান্নান, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

সুরঞ্জিত বলেন, “পদ্মা সেতুর বিষয়ে বিশ্বব্যাংকের সিদ্ধান্ত এবং হিউম্যান রাইটস ওয়াচের দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ ষড়যন্ত্র ও দুরভিসন্ধিমূলক।”

তিনি বলেন, “জাতীয় ও আন্তর্জাতিক রক্তচক্ষু উপেক্ষা করে আমরা যখন যুদ্ধাপরাধের বিচার কাজে এগিয়ে যাচ্ছি, তখন তারা আন্তর্জাতিকভাবে স্নায়ুচাপ সৃষ্টি করে ব্যর্থ হয়েছে।”

তিনি বিদেশীদের সম্পর্কে বলেন, “এখন তারা আমাদের দেশের মাটিতে এসে কথা বলার এটাকেই প্রকৃত সময় হিসেবে বেছে নিয়েছে।”

পদ্মা সেতুর অর্থায়ন স্থগিত করে বিশ্বব্যাংকের দেয়া প্রতিবেদনকে ষড়যন্ত্র হিসেবে উল্লেখ করে দফতরবিহীন এই মন্ত্রী বলেন, “পদ্মা সেতুর বিষয়ে বিশ্বব্যাংক যে সিদ্ধান্ত নিয়েছে, সেটা ষড়যন্ত্রের অংশ। বিশ্বব্যাংক দুর্নীতির কথা বলে, কিন্তু তারা কি দুর্নীতির ঊর্ধ্বে?”

তিনি ফোর্বস পত্রিকার বরাত দিয়ে বলেন, “বিদেশী একটি পত্রিকায় এসেছে তাদের বিরুদ্ধে হাজার হাজার কোটি টাকার দুর্নীতির কথা। পৃথিবীর সবাই জানে তাদের দুর্নীতির কথা।”

সুরঞ্জিত বলেন, “তারা পদ্মা সেতু নিয়ে পারসেপশন করাপশনের কথা বলছে। এ নিয়ে কয়েকজন আমলা ও দায়িত্বশীলকে অপসারণ করা হয়েছে। এরপরও তাদের মন ভরেনি। তাহলে এটা কি দুর্নীতি প্রতিরোধ না অন্য কিছু।”

বিশ্বব্যাংকের উদ্দেশ্যে তিনি বলেন, “দেশের মানুষ আপনাদের চেনে। বায়বীয় চাপ দিয়ে শেখ হাসিনাকে তার কাজ থেকে সরানো যাবে না।”

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট