Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ভারতের সঙ্গেও সমুদ্র সীমায় জয়ী হবো

 প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামীতে আওয়ামী লীগ ক্ষমতায় এলে মিয়ানমারের মতো ভারতের সঙ্গেও সমুদ্র সীমায় জয়ী হতে সক্ষম হবে। তিনি মৎস্য চাহিদা মেটাতে সবাইকে উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়ে বলেন, ২০০১ সালের পর সরকার মৎস্য চাষ বাড়াতে কোনো উদ্যোগ গ্রহণ করেনি। বর্তমান সরকার ক্ষমতায় এসে এ ক্ষেত্রে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে।

শনিবার ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মৎস্য চাষে বিশেষ অবদান রাখার ক্ষেত্রে দেশের বিশিষ্ট মৎস্য চাষীদের পুরস্কৃত করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। স্বাগত বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব উজ্জ্বল বিকাশ দত্ত।

এদিকে ‘রূপালি মৎস্য দিচ্ছে ডাক, দরিদ্রতা ঘুচে যাক’ স্লোগানকে সামনে রেখে শনিবার থেকে শুরু হয়েছে সপ্তাহব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ। দিবসটি উপলক্ষে পত্রিকায় বিজ্ঞপ্তি ও ক্রোড়পত্র প্রকাশ করা হয়েছে। রমনার বটমূলে ৫ দিনব্যাপী মৎস্যমেলা, ইলেকট্রনিক মিডিয়ায় টকশো, ফিলার, টেলপ, জিঙ্গেল প্রচার, র‌্যালি, নৌ-র‌্যালি, সেমিনার, কর্মশালা, শিক্ষার্থীদের জন্য চিত্রাঙ্কন-রচনা প্রতিযোগিতা, স্কুল-কলেজে প্রচারণা, গুরুত্বপূর্ণ স্থানে মাছের পোনা অবমুক্তকরণ, ভ্রাম্যমাণ প্রচারণাসহ দেশব্যাপী নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট