Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিশ্বব্যাংকের চিঠি জনসম্মুখে প্রকাশের দাবি বিএনপির

পদ্মা সেতুর দুর্নীতি নিয়ে সরকারকে দেয়া বিশ্বব্যাংকের চিঠি জনসম্মুখে প্রকাশের দাবি জানিয়েছে বিএনপি।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবী জানিয়েছেন।

বিশ্বব্যাংকের চিঠিতে দুর্নীতিবাজদের নাম আছে দাবী করে এ সময় মির্জা ফখরুল বলেন, পদ্মা সেতুর দুর্নীতিতে কারা জড়িত জনগণ তা জানতে চায়।

বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকের ওপর পুলিশী হামলার এক বছর পূর্তিতে স্বাধীনতা ফোরাম কেন্দ্রীয় সংসদ এ আলোচনা সভার আয়োজন করে। স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ এতে সভাপতিত্ব করেন।

বিশ্বব্যাংকের অর্থায়ন ছাড়া পদ্মা সেতু নির্মাণ সম্ভব নয় মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, অন্য কোন উৎস থেকে এ সেতুর অর্থায়ন করলে জনগণকে চড়া সুদ দিতে হবে। সরকারের সমালোচনা করে তিনি বলেন, সরকার বিশ্বব্যাংকের বিরুদ্ধে যে ভাষায় কথা বলছে তাতে বিশ্বব্যাংক যে বিষয়টি নিয়ে বাংলাদেশের সাথে কথা বলবে এ ভাবনা পাগলের প্রলাপ ছাড়া কিছুই নয়।

র‌্যাবকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করা হচ্ছে দাবি করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোও আজ র‌্যাবের কর্মকান্ড নিয়ে সমালোচনা করছে। তারা র‌্যাব ভেঙ্গে দেয়ার কথা বলেছে।

সরকার রাজনৈতিক ভাবে দেউলিয়া হয়ে কাজ করছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, জনগণের সাথে সরকারের সম্পর্ক নেই, জনগণের কাছে যাওয়ার জায়গা নেই, তাই নির্দলীয় সরকারের অধীনে নির্বাচর বাতিল করে দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে চায়।  দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, আইন-শৃঙ্খলার চরম অবনতি ঘটলেও প্রধানমন্ত্রী তা স্বীকার করছেন না বলেও অভিযোগ করেন তিনি।

মামলা-হামলার মাধ্যমে সরকার দেশকে পুলিশী-সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত করছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন,  জানালা বন্ধ করবেন না, গণতন্ত্রের বাতাস আসতে দিন। তিনি বেগম খালেদা জিয়ার নেতৃত্বে শুরু হওয়া আন্দোলনের সুন্দর পরিণতি নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা বলে মন্তব্য করেন।

সভায় বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক ছাড়াও উপস্থিত ছিলেন বিএনপির ভা্‌ইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আবদুস সালাম, সহদপ্তর সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলাতানা, আসিফা আশরাফী পাপিয়া এমপি, শাম্মী আক্তার এমপি, আশরাফ উদ্দিন নিজান এমপি, স্বাধীনতা  ফোরামের সহ সভাপতি ইলিয়াছ হোসাইন, জিয়া সেনার সাধারণ সম্পাদক মো. মঞ্জুর হোসেন প্রমুখ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট