Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

প্রশাসনে বড় ধরণের রদবদল

ঢাকা, ৫ জুলাই  : জনপ্রশাসনে বড় ধরণের রদবদল করলো সরকার। এবারে অতিরিক্ত সচিব পদে ৮জন এবং ২২ জন যুগ্ম সচিবসহ বেশ কয়েকটি পদে রদবদল করা হয়েছে। বৃহস্পতিবার এ সংক্রান্ত আলাদা আলাদা প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

অতিরিক্ত সচিবদের মধ্যে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) অতিরিক্ত সচিব এহছানুল হককে বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান পদে প্রেষণে নিয়োগ দেয়া হয়েছে। পর্যটন করপোরেশনের চেয়ারম্যান হেমায়েত উদ্দিন তালুকদারের চুক্তির মেয়াদ শেষ হওয়ায় এহছানুল হককে ওই পদে দেয়া হলো।

এছাড়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক পদে নিয়োজিত অতিরিক্ত সচিব খন্দকার মোহাম্মদ আলীকে প্রত্যাহার করে পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে। ওইপদে প্রেষণে নতুন নিয়োগ পেয়েছেন ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের পরিচালক অতিরিক্ত সচিব মোহাম্মদ ইকবাল।

পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত অতিরিক্ত সচিব এএম বদরুদ্দোজাকে পদায়ন করা হয়েছে একই মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে। শিক্ষা মন্ত্রণালয়ের টিচিং কোয়ালিটি ইম্প্রভমেন্ট ইন সেকেন্ডারি এডুকেশন প্রকল্পের প্রকল্প পরিচালক অতিরিক্ত সচিব স্বপন কুমার সরকারকে ওএসডি করে শিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এসএম আশরাফুল ইসলামকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সদস্য গোলাম মোস্তফাকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহ কামালকে স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে।

যুগ্ম-সচিবদের মধ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আব্দুর রউফ চৌধুরী বিসিএস প্রশাসন একাডেমির অতিরিক্ত মহাপরিচালক, কৃষি মন্ত্রণালয়ের ইন্টিগ্রেটেড এগ্রিকালচারাল প্রোডাক্টিভিটি প্রকল্পের প্রকল্প পরিচালক খালিদ মাহমুদ ঢাকা ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি), বিসিএস প্রশাসন একাডেমির অতিরিক্ত মহাপরিচালক রুহুল আমিন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক এবং খাদ্য গুদাম নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ সাইদুর রহমান হাওর ও জলাভূমি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক পদে প্রেষণে নিয়োগ পেয়েছেন।

ওএসডি যুগ্ম-সচিব কেবিএম ওমর ফারুক চৌধুরীকে শেখ জায়েদ বিন সুলতান আল-নাহিয়ান ট্রাস্টের নির্বাহী পরিচালক, মনিরুল ইসলামকে প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের সদস্য ও ডা. সৈয়দ উমর খৈয়ামকে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) পরিচালক এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত যুগ্ম-সচিব শেখ আব্দুল আহাদকে বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান পদে প্রেষণে নিয়োগ ও পদায়ন করা হয়েছে।

এছাড়াস ট্যারিফ কমিশনের সদস্য (যুগ্ম সচিব) মোহাম্মদ মতিয়ার রহমানকে ওএসডি, ঢাকা ওয়াসার ডিএমডি (যুগ্মসচিব) মোহাম্মদ মাহবুবুর রহমানকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত, ধর্ম মন্ত্রণালয়ে ন্যস্ত ওএসডি যুগ্মসচিব হাসান জাহাঙ্গীর আলমকে ধর্ম মন্ত্রণালয়ে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মাহবুবা মাশকুরকে ওএসডি  (মৈত্রী শিল্প সংস্থার নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালনের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ে ন্যস্ত), পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব রোকসানা কাদেরকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে, ওএসডি যুগ্মসচিব মোহাম্মদ ইফতেখারুল ইসলাম খানকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে, মতিউর রহমানকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে, জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত যুগ্মসচিব মোহাম্মদ আবুল কাশেমকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোহাম্মদ আনোয়ার হোসেনকে ওএসডি, জয়পুরহাটের জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মতিয়ার রহমানকে ওএসডি, ঢাকা সিটি কর্পোরেশনের সচিব (যুগ্মসচিব) মোহাম্মদ শামসুজ্জামানকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ে, ট্যারিফ কমিশনের সদস্য (যুগ্মসচিব) মোহাম্মদ ময়জুল শাহান খানকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের ন্যস্ত, জাতীয় আর্কাইভস ভবন নির্মাণ (দ্বিতীয় পর্যায়) শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক ডা. মো জাহেদুল ইসলামকে ওএসডি (সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে ন্যস্ত)  ও ওএসডি যুগ্মসচিব (তথ্য মন্ত্রণালয়ে সংযুক্ত)  মোহাম্মদ মনজুর রহমানকে তথ্য মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

উপসচিবদের মধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত সারোয়ার জাহানকে নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং ওএসডি ডক্টর একেএম মতিয়ার রহমানকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ ও মোহাম্মদ মনিরুজ্জামানকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপসচিব পদে পদে পদায়ন করা হয়েছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট