Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সংসদে তোপের মুখে স্বাস্থ্যমন্ত্রী

 ভুল চিকিৎসার সঙ্গে জড়িত চিকিৎসকদের পক্ষে একটি মন্তব্যকে কেন্দ্র করে আজ জাতীয় সংসদে তোপের মুখে পড়তে হয় স্বাস্থ্যমন্ত্রী ডা. আফম রুহুল হককে। সংসদ সদস্যদের তীব্র প্রতিবাদের মুখে স্বাস্থ্যমন্ত্রী তাঁর অবস্থান পরিবর্তন করে বলেন, এক নারীর পেটে অপারেশনের পর গজ রেখেই সেলাই করার বিষয়টি প্রমাণিত হলে অবশ্যই ঢাকার অভিজাত ও ব্যয়বহুল এ্যাপোলো হাসপাতাল ও জড়িত চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

প্রশ্নোত্তর পর্বে সম্প্রতি অভিজাত হাসপাতাল এ্যাপোলোতে চিকিৎসাধীন এক নারী রুগীর পেটে অপারেশনের পর গজ রেখেই সেলাই করায় ওই রোগী দুই বছর অসহনীয় দিন যাপন করছেন। এই ঘটনা নিয়ে প্রকাশিত গণমাধ্যমে একটি রিপোর্ট তুলে ধরে ওই হাসপাতাল ও জড়িত চিকিৎসকের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া হয়েছে তা জানতে চান সাবেক আইনমন্ত্রী এডভোকেট আবদুল মতিন খসরু। জবাবে দিতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, শুধু বাংলাদেশেই নয়, পৃথিবীর সব দেশেই চিকিৎসা দিতে কিছু ভুল হয়। একথা বলার পর পরই সংসদ সদস্যরা একযোগে প্রতিবাদে ফেটে পড়েন। তীব্র হৈ চৈ’র মধ্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমার কথা শেষ হয়নি, বক্তব্য শেষ করতে দিন। আমি একথা বলে দায় এড়াতে চাই না। অভিজাত ও বিশেষায়িত হাসপাতাল এ্যাপোলতে যদি এ ধরনের ঘটনা প্রমাণিত হয়, তবে অবশ্যই ওই হাসপাতাল এবং জড়িত চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী এ সময় আরও বলেন, দেশে বেসরকারি হাসপাতালগুলো পরিচালনা এবং মনিটরিং করার যে সরকারি নীতিমালা রয়েছে তা অত্যন্ত পুরনো। যার কারণে অনেক কিছুই করা যায় না। এজন্য বিদ্যমান নীতিমালা আরও আধুনিক ও যুযোপযোগী করে সংশোধন করার প্রক্রিয়া চলছে। সরকারি দলের আরেক সদস্য মঞ্জুর কাদের কোরাইশীর এক প্রশ্নে স্বাস্থ্যমন্ত্রী বলেন, যেসব সরকারি চিকিৎসক হাসপাতালে থাকবে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। চিকিৎসকদের আমি বলতে চাই, যে হাসপাতালে আপনার দায়িত্ব সেই হাসপাতালে থাকতে হবে। নইলে সরকারি বিধান অনুযায়ী আপনাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট