Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিএসএফ-এর হাতে এমপি ডিসি আটক পরে মুক্ত

 কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করতে গিয়ে সংসদ সদস্য জাফর আলী, ডিসি হাবিবুর রহমান ও বিটিভি’র ক্যামেরাম্যান নাজমুল হোসেনসহ ৬ সদস্যের টিমকে আটক করেছে বিএসএফ। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। কুড়িগ্রাম জেলার নারায়ণপুর সীমান্ত এলাকায় ভারতের মসলাবাড়ী ক্যাম্পের বিএসএফ জওয়ানরা তাদের আটক করে। পরে বিজিবি’র পক্ষ থেকে বিএসএফ’র উচ্চ পর্যায়ে যোগাযোগ করা হলে দুপুর ১টার দিকে তাদের ছেড়ে দেয়া হয়। কুড়িগ্রাম বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ডার মেজর ইকবাল জানান, বন্যার কারণে পথ ভুল করে সীমান্ত এলাকায় গেলে এ ঘটনা ঘটে। তাদের মুক্ত করার জন্য ভারতের বিএসএফ-এর ২২ ব্যাটালিয়নের কমান্ডারের সঙ্গে যোগাযোগ করা হয়। দুপুর ১টার  দিকে আটককৃতদের পরিচয় জানার পর বিএসএফ তাদের ছেড়ে দেয়।
কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য মো. জাফর আলী, ডিসি হাবিবুর রহমান ও বিটিভির ক্যামেরাম্যান নাজমুল হোসেন, দেহরক্ষী মাসুদুর রহমানসহ ৬ সদস্যের একটি দল বন্যার্তদের মাঝে ত্রাণ সহায়তা এবং বন্যার্তদের খোঁজখবর নেয়ার জন্য গতকাল সকালে স্পিড বোটে করে ওই এলাকায় যান। সরকারিভাবে নাগেশ্বরী উপজেলার নারায়ণপুর ইউনিয়নের ঝাউকুটি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ত্রাণ বিতরণের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে যোগ দিতে তারা যাচ্ছিলেন। চতুর্দিকে বন্যার পানিতে থৈ থৈ করায় পথ ভুলে নারায়ণপুর সীমান্ত এলাকায় গিয়ে স্পিডবোট থামে। এ সময় টহলরত ভারতীয় মসলাবাড়ী বিএসএফের জোয়ানরা তাদের আটক করে।
নারায়ণপুর বিজিবি বিওপি কমান্ডার হাবিলদার ফারুক রশীদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বন্যার কারণে পথ ভুল করায় এ ঘটনা ঘটে। মো. জাফর আলী এমপি জানান, তারা পথ ভুল করে সীমান্তসংলগ্ন এলাকায় গেলে বিএসএফ জোয়ানরা এগিয়ে এসে পথ রোধ করে। বিএসএফ তাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে। পরে পরিচয় নিশ্চিত হওয়ার পর আমাদের গন্তব্যের পথ দেখিয়ে দেয়। ডিসি হাবিবুর রহমান জানান, দুর্গম ঝাউকুটি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। ১৬০০ পরিবারের মাঝে ১০ কেজি চাল ও আধাকেজি চিঁড়া দেয়া হয়। সড়ক যোগাযোগ না থাকায় নৌপথে যেতে বিড়ম্বনার সৃষ্টি হয়।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট