Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

আওয়ামী লীগ কখনোই জনমতকে শ্রদ্ধা করে না: ফখরুল

ঢাকা, ২৯ জুন: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “আওয়ামী লীগের চরিত্র হচ্ছে একগুয়েমী। তারা কখনোই জনমতকে শ্রদ্ধা করে না।”

শুক্রবার সকালে সদ্য কারামুক্ত বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকনকে নিয়ে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মির্জা ফখরুল একথা বলেন।

ফখরুল বলেন, “নিদর্লীয় তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালে গণভোট নয়, সরকারের উচিত জনগণের এ দাবি মেনে নেয়া। কারণ তারা সম্পূর্ণভাবে জনমতকে উপেক্ষা করে এ ব্যবস্থা বাতিল করেছে।”

তিনি বলেন, “সংবিধানের পঞ্চদশ সংশোধনীর শুরু থেকেই  তত্ত্বাবধায়ক সরকারের বিষয়ে আমাদের বক্তব্য ও অবস্থান স্পষ্ট করে এসেছি। তাছাড়া সংবিধান সংশোধনী কমিটিতে সরকার দলীয়রা এ ব্যবস্থা বাতিলের বিরুদ্ধে কথা বলেছেন। কিন্তু সরকার সম্পূর্ণ ইউটার্ন করে এ ব্যবস্থা বাতিল করেছে। তাই সরকারই এখন এটা পুনর্বহাল করবে, জাতি এটাই চায়।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, “নির্বাচন হলে বিএনপি দশটি আসন পাবে সরকার এমন আশঙ্কা করলে কেন নির্বাচন দিয়ে জনপ্রিয়তা যাচাই করছে না। আমরা জানি সরকার তা করবে না। কারণ তারা ইতিমধ্যে জেনে গেছে জনগণ এখন আর তাদের সঙ্গে নেই।”

মির্জা ফখরুল আরো বলেন, “নির্যাতন, নিপীড়ন আর মিথ্যা মামলা দিয়ে গণতন্ত্রের জন্য ন্যায়সঙ্গত আন্দোলন স্তব্ধ করা যায় না, যা ইতিমধ্যে দেশ ও বহির্বিশ্বের রাজনীতিতে প্রমাণিত হয়েছে।”

এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, অর্থ বিষয়ক সম্পাদক আবদুস সালাম, সহ-তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট