Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

কারো কারো মন্ত্রিত্ব না পাওয়ার বেদনা অনুভব করি, মেননকে সুরঞ্জিত

ঢাকা, ২৬ জুন: দফতরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননকে লক্ষ্য করে তিনি বলেছেন, “মেনন আমার বন্ধু। আমার দফতরবিহীন মন্ত্রিত্ব পাওয়ায় যেমন বেদনা আছে, কারো কারো মন্ত্রিত্ব না পাওয়ার বেদনাও আমরা অনুভব করি।”

মঙ্গলবার জাতীয় সংসদ অধিবেশনে বাজেট  আলোচনায় অংশ নিয়ে সুরঞ্জিত এসব কথা বলেন।

সুরঞ্জিত বলেন, “রাশেদ খান মেননরা বললেও আমাদের পক্ষে আর সংবিধান সংশোধন সম্ভব নয়, যা আছে তাই থাকবে। কারো কথায় সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম ও শুরুতে বিসমিল্লাহ বাদ দেয়া সরকারের পক্ষে সম্ভব নয়।”

সাবেক রেলমন্ত্রী সুরঞ্জিত বলেন, “পৃথিবীর কোথাও কোনো সরকার পদত্যাগ করে নির্বাচন করে না। ক্ষমতায় থেকেই নির্বাচন করে। আমেরিকা ও ভারতবর্ষেও পদত্যাগ না করে নির্বাচন করতে দেখি আমরা। অন্তবর্তীকালীন সরকারের অধীনেই নির্বাচন হয়। আমাদের এখানেও হবে। দেশে অন্তবর্তীকালীন সরকারই থাকবে। চাইলে আনুপাতিক প্রতিনিধিত্ব অনুযায়ী বিএনপিও অন্তবর্তীকালীন সরকারে আসতে পারে।”

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, “বিরোধী দল সংসদে আসুক। এসে বলুক তত্ত্বাবধায়ক সরকার চাই। চাইলে আমাদের প্রধানমন্ত্রী তা বিবেচনাও করতে পারে। বিরোধী দলের বন্ধু সংসদে আসুক। এসে তাদের কথা বলুক।”

তিনি বলেন, “তত্ত্বাবধায়ক সরকার আমরাই এনেছি। যখন নির্বাচন মানে ছিল কিছু গুণ্ডা-পাণ্ডা ও সকাল ১১ টায় নির্বাচন ঠাণ্ডা হয়ে যাওয়া। বর্তমানে তত্ত্বাবধায়ের প্রয়োজনীয়তা ফুরিয়ে গেছে। কারণ আমরা একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করতে পেরেছি। এ কমিশনের অধীনে স্থানীয় সরকারের দুটি নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে।”

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, “নির্বাচন কোনো সরকার করে না, নির্বাচন করে নির্বাচন কমিশন। অন্তবর্তীকালীন সরকার তাদের রুটিন ওয়ার্ক করে যাবে। আর নির্বাচন কমিশন নির্বাচন করবে।”

সুরঞ্জিত বলেন, “অন্তবর্তীকালীন সরকার নিয়ে বিএনপির বন্ধুদের কোনো আপত্তি থাকলে সংসদে এসে বলতে পারেন। তারা তত্ত্বাবধায়ক সরকার নিয়ে কথা বলতে চাইলে সংসদে এসে বলুক। চাইলে আমাদের প্রধানমন্ত্রী তা বিবেচনাও করতে পারেন।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনৈতিকভাবে সাহসী সিদ্ধান্ত নিয়ে কুইক রেন্টাল চালুর মধ্য দিয়ে দেশের অর্থনীতির চাকাকে সচল রেখেছেন বলেও মত দেন সুরঞ্জিত। কুইক রেন্টাল চালু না করলে দেশ অন্ধকারে তলিয়ে যেতো বলেও মত দেন তিনি।

কুইক রেন্টাল চালু করে দেশকে আলোকিত করার দুর্লভ সিদ্ধান্ত নেয়ার ও উৎপাদন অব্যাহত রাখায় তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

রাজপথে জ্বালাও-পোড়াও নীতি পরিহার করে বিরোধী দলকে সংসদে যোগ দিয়ে তাদের দাবি তুলে ধরার আহবান জানান আওয়ামী লীগের প্রবীণ এই নেতা।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট