Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

প্রেসক্লাবে সাংবাদিকদের ওপর এটিএন বাংলার কর্মীদের হামলা

 সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার দাবিতে আয়োজিত সাংবাদিকদের সমাবেশে হামলা করেছেন এটিএন বাংলার সংবাদকর্মীরা। সমাবেশে এটিএন বাংলার চেয়ারম্যানকে নিয়ে বক্তব্য রাখার সময় এটিএনের সংবাদ কর্মীরা হামলা চালান। এ সময় উপস্থিত সাংবাদিকরা বিুব্ধ হয়ে উঠেন। সংঘবদ্ধ হয়ে তারা এটিএন বাংলার সব কর্মীদের প্রেসক্লাব এলাকা থেকে বের করে দেন। বেলা ১২টার দিকে সাংবাদিক সংগঠনগুলোর অংশগ্রহণে  প্রেসকাবের সামনে পূর্বঘোষিত সমাবেশ শুরু হয়। সমাবেশে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও জাতীয় প্রেসকাবের সাংবাদিক নেতারা অংশ নেন।
সমাবেশে সাংবাদিক নেতা জাহাঙ্গীর আলম তার বক্তব্যে বলেন, ‘সাগর-রুনির হত্যকাণ্ডের সঙ্গে জড়িত এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমানকে বিচারের মুখোমুখি করতে হবে। তার বক্তব্যের এক পর্যায়ে এটিএন বাংলার সাংবাদিকরা তার ওপর হামলা চালান। তাকে প্রেসকাবের সামনে থেকে শার্টের কলার ধরে মারতে মারতে ভেতরে নিয়ে যান এটিএন বাংলার বিশেষ প্রতিনিধি শওকত মিল্টন। এরপর প্রেসকাবের ভেতরে মিল্টনের সঙ্গে যোগ দেন এটিএন বাংলার অন্য সংবাদ কর্মীরাও। জাহাঙ্গীর আলমকে রক্ষা করতে গিয়ে আহত হন সকালের খবরের ফটো এডিটর বোরহান উদ্দিন। এ সময় উপস্থিত সাংবাদিকরাও বিুব্ধ হয়ে উঠলে সাংবাদিক নেতারা পরিস্থিতি শান্ত করেন। পরে সাংবাদিক নেতা ও প্রেসকাবের কর্মীরা প্রেসকাব প্রাঙ্গণ থেকে হামলাকারী এটিএন বাংলার সাংবাদিকদের বের করে দেন।
সমাবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আবদুস শহীদ বলেন, ‘এটিএন বাংলার কর্মী বা মালিকরা আমাদের  প্রতিপক্ষ নয়। কিন্তু সাংবাদিকদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা অবশ্যই নিন্দনীয়। এটিএন বাংলার কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সাংবাদিক সমাজের বিপক্ষে গেলে আপনাদের ডিইউজে, প্রেসক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্যপদ বাতিল করা হবে।
ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা সাংবাদিকের ওপর হামলার নিন্দা জানিয়ে বলেন, যারা মাহফুজুর রহমানের হয়ে সাংবাদিকদের ওপর হামলা করেছেন, প্রয়োজনে তাদের ডিআরইউ’র সদস্যপদ বাতিল করা হবে।
ঘটনার বিষয়ে জাতীয় প্রেসকাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ মানবজমিন অনলাইনকে জানিয়েছেন ঘটনার বিষয়ে সাংবাদিক নেতারা বৈঠক করে পরবর্তী করণীয় ঠিক করবেন। এদিকে সমাবেশ শেষে কর্মসূচি ঘোষণা করেন সাংবাদিক নেতারা। কর্মসূচির মধ্যে আছে, আগামীকাল প্রেসকাবের সামনে সাগর-রুনির হত্যার বিচার দাবি করে মানববন্ধন ও সমাবেশ এবং মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা ও স্মারকলিপি প্রদান।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


2 Responses to প্রেসক্লাবে সাংবাদিকদের ওপর এটিএন বাংলার কর্মীদের হামলা

  1. bdit

    June 24, 2012 at 4:09 pm

    lol,thats good news for older.

  2. sapnil

    June 24, 2012 at 5:23 pm

    deshe natun matra jog hochche… sangbadik ra sangbadikder pitachche…, jemon AL opposition party ke petay.!