Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

রেকর্ড জয়ে সেমিতে জার্মানি

 গ্রিসকে ৪-২ গোলে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে ইউরো ২০১২ এর সেমিফাইনালে উঠেছে জার্মানি। প্রতিযোগিতামূলক আন্তর্জাতিক ফুটবলে এটি জার্মানির টানা পঞ্চদশ জয়। জয়ের রেকর্ড গড়েই ফাইনালের পথে এগিয়ে থাকল জার্মানি।
খেলার  শুরু থেকেই আক্রনাত্মক হয়ে উঠা জার্মানি ৪ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পায়। কিন্তু গোল বাতিল হওয়ায় ৩৯ মিনিটে জার্মানিকে প্রথম সাফল্য এনে দেন অধিনায়ক ফিলিপ লাম। ডি-বক্সের সামান্য বাইরে থেকে নেয়া তার শট ঢুকে গ্রিসের জালে।
৫৪ মিনিটে নিজেদের অর্ধ থেকে প্রতিপরে ডি-বক্স ল্য করে লম্বা পাস দেন গ্রিসের এক খেলোয়াড়। ডান প্রান্ত দিয়ে দৌড়ে গিয়ে ওই বল ধরেন দিমিতরিস স্যালপিংগিদিস। আড়াআড়ি শটে তিনি বল ফেলেন জার্মানির গোল মুখে। দৌড়ে গিয়ে পায়ের আলতো ছোঁয়ায় ল্যভেদ করেন গ্রিস স্ট্রাইকার জর্জ সামারাস। হতবাক জার্মানি কিছু বুঝে ওঠার আগেই খেলায় সমতা ফেরে।
এক গোল হজমের পর আবার যেন জেগে ওঠে ২০০৮ ইউরোর ফাইনালিস্টরা।
৬১ মিনিটে জার্মানিকে আবারো এগিয়ে নেন স্যামি খেদিরা। ২-১ ব্যবধানে এগিয়ে যায় জার্মানি। এরপর হঠাৎ করেই যেন ভেঙ্গে পড়ে গ্রিসের রক্ষণভাগ। মিরোস্লাভ কোসা ও মার্কো রুসের ল্যভেদে ছয় মিনিটের ব্যবধানে আরো দুই গোল পায় জার্মানি।
৬৮ মিনিটে মেসুত ওজিলের ফ্রি-কিক থেকে উড়ে আসা দুর্দান্ত হেডে জালে পাঠিয়ে নিজের ৬৪তম আন্তর্জাতিক গোল করেন জার্মানির অভিজ্ঞ এই খেলোয়াড়।
জার্মানির জয় তখন সময়ের ব্যাপার মাত্র। ওই সময় গ্রিসের ফোটাকিসের ক্রস বক্সের মধ্যে হাত দিয়ে আটকান বোয়েটাং। পেনাল্টি বাঁশি বাজান রেফারি। ৮৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন স্যালাপংগিদিস। তবে এই গোলে হারের ব্যবধান কমালেও গ্রিস সমর্থকদের উল্লোসিত করতে পারেনি।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট