Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

তত্ত্বাবধায়ক ইস্যুতে সরকার যুদ্ধ ঘোষণা করেছে: এম কে আনোয়ার

ঢাকা, ২২ জুন: বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার বলেছেন, “বিএনপি সংঘাত নয় আলোচনার মাধ্যমে নির্দলীয় সরকার নিয়ে চলমান সমস্যার সমাধান করতে প্রস্তুত। তবে সরকার এ নিয়ে জনগণের সঙ্গে যে যুদ্ধের ঘোষণা দিয়েছে তাতে জনগণেরই বিজয় হবে।”

শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবে স্বদেশ জাগরণ পরিষদ আয়োজিত  ‘ঐতিহাসিক পলাশী ট্রাজেডির প্রেক্ষাপট এবং  আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

সংগঠনের সভাপতি মো. কামরুজ্জামানের সভাপতিত্বে আরো ব্ক্তব্য রাখেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহসানুল হক মিলন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক প্রফেসর ড. মাহবুব উল্লাহ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য হেলেন জেরিন খান, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমাতুল্লাহ প্রমুখ।

এমকে আনোয়ার বলেন, “সরকারের লোকেরা তত্ত্বাবধায়ক সরকার নিয়ে ভিন্ন ভিন্ন কথা বলছেন। কারো বক্তব্য হলো আলোচনার মাধ্যমে সমাধান, কেউ বলছেন চোর-ডাকাতদের সঙ্গে কোনো আলোচনা করা যাবে না। আবার কারো বক্তব্যে  অন্তবর্তী সরকারের কথা উচ্চারিত হচ্ছে।”

তিনি বলেন, “তবে আমরা স্পষ্ট করে বলে দিতে চাই, তত্ত্বাবধায়ক নামে এলার্জি থাকলে যে নামেই হোক নির্দলীয় সরকার ছাড়া কোনো নির্বাচন এ দেশে হবে না এবং এতে বিএনপি অংশ নেবে না। তাই সরকার যত তাড়াতাড়ি এ বিষয়টি অনুধাবন করবে দেশের মানুষ তত তাড়াতাড়ি স্বস্তি ফিরে পাবে।”

সরকারকে জনবিরোধী উল্লেখ করে তিনি বলেন, “ক্ষমতা পাকা-পোক্ত করতে সরকার শুরু থেকেই জনস্বার্থকে উপেক্ষা করে ভারতের স্বার্থ পূরণ করে আসছে। একে একে করিডোর, ট্রানইজিট ও বন্দর ব্যবহারের সুযোগ করে দিলেও ভারতের কাছ থেকে কোনো প্রতিশ্রুতি আদায় করতে ব্যর্থ হয়েছে। তাই দেশের মানুষ এ সরকারকে আর ক্ষমতা দেখতে চায় না।”

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট