Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

১৪ বছর পর

মুম্বাই, ২২ জুন: দীর্ঘ ১৪ বছরের বিরতির পরে হিন্দি সিনেমার জগতে আবার ফিরছেন শ্রীদেবী। ‘সদমা’, ‘চাঁদনি’, ‘চালবাজ’, ‘মিস্টার ইন্ডিয়া’, ‘গুমরাহ’-র মতো একরাশ ব্লকবাস্টার ছবির ঝুলিকে নিয়েই বিগত ১৪ বছর তিনি রুপোলি পর্দার জগৎ থেকে ছিলেন অনেকটা দূরে। পরিবারের পেছনে সময় দেওয়ার জন্যই ছিল তার এই অন্তর্ধান। খুব স্বাভাবিক! দুই মেয়ে, সতীনের ছেলে– চাপ কি কম? এখন অবশ্য হাঁফ ছেড়ে বেঁচেছেন শ্রী! অর্জুন কপূরকে বাবা দাঁড় করিয়ে দিয়েছেন ছবি বানিয়ে, এবার তাই মা-জননীর ফিরে আসার পালা! তাছাড়া, ফ্যানমহলের বিমর্ষ মুখও দেখতে আর রাজি নন ‘হাওয়া হাওয়াই’ ক্যুইন শ্রীদেবী। ‘ইঙ্গমিশ ভিঙ্গলিশ’ ছবিতে এ বছরেই দেখা যাবে তাকে। ছবিটিতে শ্রীদেবী ছাড়াও একটি প্রমিনেন্ট রোলে দেখতে পাওয়া যাবে বচ্চন সাহেবকেও।

তা, কোন অবতারে ফিরে আসছেন শ্রী আম্মা? আদপেই হাইফাই কিছু নয়, ছবিতে শ্রীদেবীকে দেখতে পাওয়া যাবে এক অতি সাধারণ গৃহবধূর ভূমিকায়। কঠোর পরিশ্রমের মাধ্যমে ইংরেজি শিখে স্বামীর মনে ভালোভাবে জায়গা করে নিতে, বরের সঙ্গে সঙ্গে গোটা দুনিয়াকে চমকে দিতেই শ্রীদেবী ছবিটিতে শিখছেন ইংরেজি ভাষা। গত শুক্রবার ইন্টারনেটে ছাড়া হয় ছবিটির দুই মিনিটের একটি প্রোমো। প্রোমোতে পুরোপুরিভাবেই ফোকাস করা হয়েছে শ্রীদেবীকেই। কাঁধে ব্যাগ নিয়ে, শাড়ি পরিহিত শ্রীকে রাস্তা পার হতে দেখানো হয়েছে একটি শট-এ। শ্রীদেবীর সেই প্রোমোটি দেখে ফ্যানমহলের উপচে পড়া আবেদন ঠেকায় কে? পাকাপাকিভাবে সিনেমা জগতে আস্তানা জমানোর দাবি দেখা গিয়েছে প্রোমোটির নিচে কমেন্টের সারিতে। প্রিয় নায়িকার ১৪ বছরের বনবাসের পরে ঝলক দেখার আশায় আজ যেন রুপোলি পর্দাও ব্যগ্র। শ্রীদেবীও জানিয়েছেন, শুধুমাত্র ফ্যানেদের জন্যই তার এই কামব্যাক।

এখন কথা হলো, এই ছবিতে শ্রীর বিপরীতে থাকছেন কে? এখানেই মুশকিল হয়ে দাঁড়িয়েছিল পরিচালক গৌরী সিন্দের! অ-ভারতীয় স্বামী, যিনি এক বর্ণও বোঝেন না ভারতীয় ভাষা, এরকম নায়ক বলিউড থেকে কীভাবে পাওয়া যাবে? এর আগে শ্রীর বিপরীতে জনপ্রিয় নায়ক ছিলেন যারা, সেই জিতেন্দ্র-ঋষি কপূরদের নিয়ে ছবি বানালে সে তো মুখ থুবড়ে পড়বে বক্স অফিসে। তাই এই ছবি শ্রীকে দিয়েছে এক ইমপোর্টেড নায়ক-ফরাসি ছবি কারখানার অন্যতম অভিনেতা মেহদি নেবু!  স্পিলবার্গের ‘মিউনিখ’ ছবির উগ্রপন্থী নেতা আলি হাসান সালামেকে মনে পড়ছে কি? সেই চরিত্রে অভিনয় করে নাম কিনেছিলেন যিনি, সেই মেহদি নেবুই এই ছবিতে থাকছেন শ্রীর বিপরীতে। তাহলে আর কী? ছবিটা মুক্তি পেলেই হয়!

এ তো গেল আমআদমির বাসনা! আর নায়িকা? তিনি কী বলছেন তার ফিরে আসা নিয়ে? ‘ম্যায় খাবো কি শেহজাদি, ম্যায় হুঁ হর দিল পে ছায়ি’… এই লাইনগুলোই যেন আবার গুনগুনিয়ে উঠছে শ্রীদেবীর মুখে, হাওয়া হাওয়াই গানের এই বিখ্যাত কলিটি এখন এক মূর্তিমান বাস্তব। লক্ষ-কোটি মানুষের রাতের ঘুম ওড়ানো হার্টথ্রব শ্রীদেবীর কামব্যাক নিয়ে মশগুল ফ্যানেরা পর্দা জোড়া এই সুন্দরীর মুখ দেখার প্রহর গুনছেন এখন। সূত্র: ওয়েবসাইট।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট