Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

এটিএন বাংলায় র‌্যাব, মাহফুজকে জিজ্ঞাসাবাদ

ঢাকা, ২১ জুন: সাংবাদিক দম্পতি সাগর সরোয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলা তদন্তকারী র্যাবের দলটি বৃহস্পতিবার এটিএন বাংলা কার্যালয়ে যায়। প্রায় সাড়ে তিন ঘণ্টা সেখানে অবস্থানকালে তদন্ত দলের কর্মকর্তারা চ্যানেলটির চেয়ারম্যান মাহফুজুর রহমানকে জিজ্ঞাসাবাদ করেন।

সকাল সাড়ে ১০টার দিকে মামলাটির তদন্ত কর্মকর্তা র‌্যাবের সহকারী পুলিশ সুপার জাফরউল্লাহ, র‌্যাবের তদন্ত (ইনভেস্টিগেশন উইং) শাখার পরিচালক রওশন আরা, আইন ও গণমাধ্যম শাখার পরিচালক এম সোহায়েলসহ একটি দল এটিএন বাংলার কারওয়ান বাজারের প্রধান কার্যালয়ে যান। বেলা সোয়া দুইটার দিকে র‌্যাবের দলটি কার্যালয় ত্যাগ করেন।

র‌্যাবের কর্মকর্তা এম সোহায়েল সাংবাদিকদের বলেন, “হাই কোর্টের নির্দেশে তদন্তভার নেয়ার পর র‌্যাবের তদন্ত দল ঘটনাস্থল ও নিহত সাগরের কর্মস্থল মাছরাঙা টেলিভিশনের কার্যালয়ে গিয়েছে। এরই ধারাবাহিকতায় তারা এটিএন বাংলার কার্যালয়ে যায়। সেখানে রুনি কোথায় বসতেন, কোন কম্পিউটারে কাজ করতেনত এসব দেখেছেন র‌্যাবের তদন্ত কর্মকর্তারা। রুনির করা কাজের (এসাইনমেন্ট) তালিকাও নেয়া হয়েছে।

সম্প্রতি লন্ডনে একটি সভায় এই হত্যাকাণ্ড নিয়ে এটিএন বাংলার চেয়ারম্যানের দেয়া বক্তব্য সাংবাদিক মহলে বিতর্কের ঝড় তোলে। সাংবাদিকেরা মাহফুজুর রহমানকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদের দাবি জানান। এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে সোহায়েল বলেন, “সম্প্রতি এটিএন বাংলার চেয়ারম্যান দেশের বাইরে যে বক্তব্য দিয়েছেন, সে বিষয়ে তার কাছে জানতে চাওয়া হয়েছে। তিনি বলেছিলেন তার কাছে কিছু ভিডিও ফুটেজ রয়েছে। সেই ফুটেজগুলোও সংগ্রহ করা হয়েছে।”

র‌্যাবের কর্মকর্তারা এটিএন বাংলা থেকে নিহত দম্পতির ছেলে মাহির সরোয়ার মেঘের প্রথম সাক্ষাৎকারের ফুটেজ সংগ্রহ করেন। কয়েকজন কর্মকর্তা পৃথকভাবে প্রায় এক ঘণ্টা এটিএন বাংলার চেয়ারম্যানের কক্ষে তার সঙ্গে কথা বলেন।

এছাড়া র‌্যাবের আরেকটি দল এটিএনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।

উল্লেখ্য, নিহত মেহেরুন রুনি এটিএন বাংলার জ্যেষ্ঠ সাংবাদিক ছিলেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট