Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সমাবেশ ঘিরে নয়াপল্টনে উৎসবের আমেজ

ঢাকা, ১১ জুন: বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের সমাবেশকে ঘিরে এই মুহূর্তে পুরো নয়াপল্টন এলাকায় উৎসবের আমেজ লক্ষ করা যাচ্ছে।

দুপুর দুইটার দিকে সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও রোববার রাত থেকেই নয়াপল্টন বিএনপি অফিস এলাকায় ছিল নেতাকর্মীদের ভিড়ে মুখর। সকাল নাগাদ ফকিরাপুল থেকে নাইটিংগেল মোড় পর্যন্ত হাজার হাজার নেতাকর্মী ভিড় করতে থাকে।

সারারাত ধরে চলে মাইক ও মঞ্চ নির্মাণের কাজ। সকাল ৮ টা নাগাদ মঞ্চ নির্মাণ শেষ হয়েছে। মাইক লাগানো হয়েছে শতাধিক।

ফকিরাপুল মোড় থেকে নাইটিংগেল মোড় পর্যন্ত সড়কে যানবাহন সকাল সাতটা থেকেই বন্ধ রয়েছে।

মাইক লাগানো হয়েছে পূর্বে আরামবাগ পশ্চিমে নাইটিংগেল মোড় পর্যন্ত।

ফজরের পর থেকেই জামায়াত কর্মীরা আসা শুরু করেন। জামায়াতের ছাত্র সংগঠন ইসলামী ছাত্রশিবিরের কর্মীরা সবুজ রংয়ের কাপড়ে ছাত্রশিবির লেখে মাথায় বেঁধেছে।

শত শত জামায়াত কর্মীর হাতে তাদের নেতা গোলাম আযম, মতিউর রহমান নিজামী, দেলাওয়ার হোসাইন সাঈদী, আলী আহসান মুজাহিদের ছবি। তাদের ছবি সম্বলিত বড় বড় পোস্টার হাতে নিয়ে কর্মীরা ঘুরে বেড়াচ্ছেন। নেতাদের মুক্তি দাবি করা লিফলেট বিতরণ করছেন কর্মীরা।

বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলের কর্মীরা বিভিন্ন রংয়ের গেঞ্জি ও মাথায় ক্যাপ পরেছেন। দল বেঁধে মহড়া দিচ্ছেন তারা।

জাসাসের শিল্পীরা গান গাইছেন
বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা জাসাসের শিল্পীরা মঞ্চে গান গাইছেন। বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জাসাস উপদেষ্টা বিশিষ্ট গীতিকার গাজী মাজহারুল আনোয়ার, জাসাসের সাধারণ সম্পাদক মনির খান, সহসভাপতি বাবুল আহমেদের নেতৃত্বে বিভিন্ন শিল্পীরা দেশাত্মবোধক গানে মাতিয়ে রেখেছেন পুরো এলাকা।

মাইক খুলে নেয়ার অভিযোগ
মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম সকাল সাড়ে নয়টার সময় মাইকে বলেন, আমরা খবর পাচ্ছি ফকিরাপুল মোড়ের পূর্ব দিকে ও নাইটিংগেল মোড় এলাকা থেকে মাইক খুলে নিয়ে যাচ্ছে পুলিশ।

তিনি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, “মাইক খুলে নেয়া ভালো হচ্ছে না। আমরা ১২ মার্চের চেয়ে বেশি মাইক লাগাইনি। দয়া করে যারা মাইক খুলে নিয়েছেন তারা মাইক ফেরত দেন। যাদের গ্রেফতার করেছেন তাদের ছেড়ে দেন।”

সালাম বলেন, “এই সরকারই শেষ সরকার নয়। দয়া করে আমাদের মাইক খুলে নেবেন না। তাহলে ভালো হবে না। আমরা সমাবেশ বন্ধ করে দেবো।”

তিনি বলেন, “আপনাদের নেত্রী যখন অনুষ্ঠান করেন তখন সারা ঢাকায় মাইক লাগিয়ে সে বক্তব্য মানুষকে শোনার ব্যবস্থা করেন। আমাদের বক্তব্য জনগণকে শুনতে দেবেন না কেন।”

২০টি মেডিক্যাল টিম কাজ করছে
সমাবেশ উপলক্ষে বিএনপি সমর্থিত ডাক্তারদের সংগঠন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ ড্যাবের ২০টি মেডিকেল টিম কাজ করছে।

ড্যাবের মহাসচিব বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এজেড এম জাহিদ হোসেন বার্তা২৪ ডটনেটকে জানান, ২০টি মেডিকেল টিমে ১৫৬ জন ডাক্তার, নার্স ও টেকনিশিয়ান কাজ করছেন।

সকাল ৯টা থেকে সমাবেশ শেষ হওয়া পর্যন্ত তারা কাজ করবেন। সমাবেশে তাৎক্ষণিকভাবে কেউ অসুস্থ হয়ে পড়লে তাদের চিকিৎসা সেবা দেবে এই টিম।

এ টিমের সদস্যরা নয়াপল্টনে সিটি হার্ট মার্কেটের সামনে, জোনাকী সিনেমা হলের সামনে, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে, স্কাউট ভবনের সামনে, নাইটিংগেল, কাকরাইল মোড়সহ শহরের বিভিন্ন পয়েন্টে রয়েছে।

এদের নেতৃত্বে আছেন ডা. প্রফেসর আবদুস সালাম, ডা. প্রফেসর রফিক আল কবির, ডা.এস এম রফিকুল ইসলাম, ডা. প্রফেসর সাইফুল ইসলাম সেলিম, ডা. প্রফেসর সাইফুদ্দিন নিসার আহমেদ প্রমুখ।

লাইভ দেখাবে কয়েকটি চ্যানেল
কয়েকটি বেসরকারি টেলিভিশন চ্যানেল বিএনপির এই সমাবেশ লাইভ দেখাবে বলে জানা গেছে। এর মধ্যে এনটিভি, আরটিভি, বাংলাভিশন, একুশে টিভির কথা শোনা গেছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট