Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

জাতীয় বিভক্তি কঠিন পরিস্থিতির মুখোমুখি করবে: এমাজউদ্দীন

ঢাকা, ৯ জুন: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজউদ্দীন বলেছেন, “জাতীয় শক্তির মূল হলো ঐক্য। কিন্তু জাতি আজ সব ক্ষেত্রে বিভক্ত। আগামী ২০ বছর পর এই বিভক্তি জাতিকে কঠিন পরিস্থিতির মুখোমুখি করবে।”

শনিবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয় কিশোরকণ্ঠ পাঠ প্রতিযোগিতা’১২-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এতে সভাপতিত্ব করেন কবি আল মাহমুদ।

এমাজউদ্দীন বলেন, “জাতীয় ঐক্য ব্যর্থ হলে তা আকাশছোঁয়া হয়ে যাবে। নিজেদের পরিবর্তন নিজেরাই করতে হবে। আর এ ক্ষেত্রে অমিত সম্ভাবনাময় তরুণদের এগিয়ে আসতে হবে।”

তিনি বলেন, “চারদিকে শুধু আবর্জনা, কোথাও ভালো কিছু নেই। শুধু প্রতিশোধ আর প্রতিহিংসা বিরাজ করছে। শিক্ষা ক্ষেত্রসহ সবখানে অস্থিরতা। এভাবে একটা জাতি চলতে পারে না।”

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এই ভিসি বলেন, “আমাদের সন্তানরা পৃথিবীর কারো চেয়ে কম নয়। তারা বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোতে শুধু পড়াশোনাই নয়, শিক্ষকতাও করছেন। তারা জাতির উজ্জ্বল ভবিষ্যত। তারাই দেশের ভাগ্য বদলাতে পারে।”

তিনি বলেন, “আত্মবিশ্বাস ও আত্মমর্যাদার বিকাশ ঘটাতে পারলে দেশকে স্বনির্ভর করা যাবে। এজন্য এখন থেকেই প্রস্তুত হতে হবে। যোগ্যতার কোনো ঘাটতি থাকলে তাও পূরণ করতে হবে।”

তিনি বলেন, “জাতিকে যথাযোগ্য ও উত্তম শিক্ষা দিতে আমরা ব্যর্থ ও পরাজিত হয়েছি। বর্তমান প্রজন্মকে অবশ্যই বিজয় ছিনিয়ে আনতে হবে। তাহলে আমাদের আর কোনো প্রতিপক্ষ থাকবে না।”

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কবি মোশাররফ হোসেন খান, নিজামুল হক নাঈম প্রমুখ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট