Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বান্দরবানে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

বান্দরবান, ৮ জুন: বান্দরবানের আলীকদমে সন্ত্রাসীরা আওয়ামী লীগের এক নেতাকে কুপিয়ে নৃশংশভাবে হত্যা করেছে। বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার পুয়ামুহুরী এলাকার পালে ম্রো পাড়ায় এ ঘটনা ঘটে। ওই আওয়ামী লীগ নেতার নাম পালে ম্রো (৫৪)। তিনি আলীকদম উপজেলার আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য। পালে ম্রো সদর ইউনিয়নের সাবেক ইউপি সদস্যও ছিলেন।

পুলিশ সেনা সূত্র ও স্থানীয়রা জানান, রাত সাড়ে ১২টার দিকে ১০/১২ জনের একটি সন্ত্রাসী দল পালে ম্রো পাড়া ঘেরাও করে আওয়ামী লীগের নেতা পালে ম্রোকে কুপিয়ে তিন টুকরো করে হত্যা করে। পরে তারা ওই এলাকার মারাং কারবারীকে খোঁজ করে। ভোর রাতে সন্ত্রাসীরা পাড়া ছেড়ে গভীর জঙ্গলের দিকে চলে যায়।

স্থানীয় ইউপি সদস্য রুই তং ম্রো জানান, সন্ত্রাসীরা পালে ম্রোকে ধরে নিয়ে গিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তিন টুকরো করে হত্যা করে। এ ঘটনার পর ওই এলাকার পাড়া প্রধান (কারবারী) মারাং ম্রো নিখোঁজ রয়েছেন। তাকে সন্ত্রাসীরা ধরে নিয়ে গেছে কিনা বা তিনি ভয়ে পলাতক রয়েছেন কিনা তা এখনো জানা যায়নি। সকালে পাড়ার লোকজন পুয়ামুহুরী সেনা ক্যাম্পে ঘটনার কথা জানায়।

ইউপি সদস্য রুইতং আরো জানান, কারা এ ঘটনা ঘটিয়েছে তা এখনো স্পষ্ট নয়। এদিকে পুলিশ সকালে লাশ উদ্ধারের জন্য সেনা সদস্যদের নিয়ে ঘটনাস্থলের উদ্যোশে রওয়ানা দিয়েছে।

আলীকদম সেনা জোনের অধিনায়ক লে. কর্নেল শাহিদ মোস্তফা জানান, আমরা ভোরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়েছি ও পুলিশকে জানিয়েছি। ঘটনাস্থলটি পুয়ামুহুরী থেকে আরো চার কিলেমিটার দূরে। ম্রোদের নিজেদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে অন্ত কোলহের কারণে এ ঘটানা ঘটে থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

এদিকে ঘটনার পর ওই এলাকায় জনমনে আতঙ্ক দেখা দিয়েছে। পুয়ামুহুরী ও কুরুকপাতা ঝিড়ি থেকে সেনাবাহিনীর দুটি টহল দল এলাকয় গিয়েছে।

স্থানীয় একটি সূত্র জানায়, নিহত পালে ম্রো ও নিখোঁজ পাড়া প্রধান মারাং ম্রো আলীকদম এলাকায় এম এন পি’র (ম্রো ন্যাশনাল পার্টি) বিরুদ্ধে সম্প্রতি পরিচালিত অভিযানে নিরাপত্তা বাহিনীকে সহায়তা করে। এম এন পি’র নিজেদের মধ্যে দ্বন্দ্বে পার্টির দলনেতা মেনরুম ম্রোকে হত্যা করে তার প্রতিপক্ষরা। এ ঘটনার জের ধরে মেরুমের সমর্থকরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলেও সূত্রটি মনে করছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট