Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

প্রভাব খাটালে ১২টি প্লট পেতাম: দিলীপ বড়ুয়া

ঢাকা, ৬ জুন: প্লট পাওয়ার ক্ষেত্রে কোনো প্রভাব খাটানোর বিষয়টি অস্বীকার করে শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বলেছেন, “আমার ১২ আত্মীয়-স্বজন আবেদন করেছিল। কিন্তু পেয়েছে মাত্র দুজন। প্রভাব খাটালে তো সবাই পেত।”

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিল্পমন্ত্রী এ কথা বলেন। এ সময় আরো উপস্থিত ছিলেন ডিআরইউর সভাপতি শাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান।

মঙ্গলবার একটি জাতীয় দৈনিকে ‘মন্ত্রী দিলীপ বড়ুয়ার ছয় প্লট’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে বলা হয়, মন্ত্রিত্বের প্রভাব খাটিয়ে স্ত্রী, কন্যা, ভাইপো ও নিজের নামে মোট পাঁচটি সরকারি প্লট নিয়েছেন শিল্পমন্ত্রী।

এ ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিল্পমন্ত্রী গতকাল বলেন, “মন্ত্রী হিসেবে আমি একটি প্লট পেয়েছি। আমার স্ত্রী পেশাজীবী হিসেবে আবেদন করে একটি প্লট পেয়েছেন। কিন্তু স্বচ্ছতার জন্য আমরা একটি প্লট রেখেছি। অন্যটি “সারেন্ডার” করেছি।”

দিলীপ বড়ুয়া বলেন, “এ ছাড়া আমেরিকা প্রবাসী আমার ভাই ও মেয়ের জামাই একটি করে প্লট পেয়েছেন। তারা প্রবাসী কোটায় আবেদন করে প্লট পেয়েছেন।”

শিল্পমন্ত্রী অভিযোগ করেন, “মাগুরা পেপার মিলের এক শেয়ারহোল্ডার ভদ্রলোক সরকারের সব শেয়ার নিয়ে নিতে চাইছেন। যেহেতু আমরা বাধ সাধছি, তাই এ ধরনের অপপ্রচার চালানো হচ্ছে।”

রমজানে এবার চিনির সংকট হবে না। ভোক্তারা ৬০ টাকার নিচে চিনি খেতে পারবেন—এমনটাই জানালেন শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া। বর্তমান বাস্তবতায় বেসরকারীকরণ কমিশনের প্রয়োজন নেই বলেও মন্তব্য করেন তিনি।

শিল্পমন্ত্রী জানান, আসছে রমজানে চিনির কোনো সংকট হবে না। এবার আমরা কেজিপ্রতি ৬০ টাকার নিচে চিনি দিতে পারব। এ জন্য ৭৫ হাজার মেট্রিক টন চিনি আমদানি করা হয়েছে। উত্পাদন হয়েছে ৭০ হাজার মেট্রিক টন। গত বছরের উদ্বৃত্ত চিনি আছে ২৪ হাজার মেট্রিক টন। সব মিলিয়ে এক লাখ ৭০ হাজার মেট্রিক টন চিনি মজুদ আছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to প্রভাব খাটালে ১২টি প্লট পেতাম: দিলীপ বড়ুয়া

  1. Sharif

    June 8, 2012 at 9:48 pm

    বাংলাদেশের মন্ত্রোয়া ধোয়া তুলশী পাতা….!!!!