Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

টিপাইমুখের আকাশে বাংলাদেশী সাংবাদিকদের ২০ মিনিট

শিলচর (আসাম), ৬ জুন: ভারতের কেন্দ্রীয় সরকারের আমন্ত্রণে দেশের ১০ সাংবাদিকের একটি দল নিয়ে টিপাইমুখ এলাকার ওপর দিয়ে বুধবার ২০ মিনিট ধরে হেলিকপ্টারে চক্কর দিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রচার বিভাগের উপপরিচালক মোহাম্মদ জসিমউদ্দিন। অভিন্ন বরাক নদীতে (সুরমা) টিপাইমুখ বাধের পক্ষে বাংলাদেশে জনমত তৈরিতে ভারতের কেন্দ্রীয় সরকারের আমন্ত্রণে তারা দেশটি সফর করছেন। এ খবর দিয়েছে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা পিটিআই।

প্রসঙ্গত, ২০০৯ সালেও এমন বর্ষা মৌসুমেই (জুলাইয়ে) বাংলাদেশের পানিসম্পদ মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির একটি প্রতিনিধিদল টিপাইমুখ এলাকা সরেজমিন পরিদর্শনের আমন্ত্রণ জানায় ভারত সরকার। বরাক উপত্যাকার ওই পার্বত্য এলাকায় এসময় বর্ষাকালের স্বাভাবিক দুর্যোগপূর্ণ আবহাওয়ায় তাদেরও আকাশে চক্কর দিয়েই ‘টিপাইমুখ পরিদর্শন’ সারতে হয়।

বাংলাদেশী সাংবাদিকদের দলটি বুধবার দুপুরে আসাম প্রদেশের শিলচর থেকে ভারতীয় বিমানবাহিনীর হেলিকপ্টারে করে টিপাইমুখ বাধ প্রকল্পের ওপরে আকাশে পৌঁছায়। ২০ মিনিট চক্কর দেয়ার পর তাদের আবার ফিরিয়ে নেয়া হয়।

ভারতীয় কর্তৃপক্ষ বলছে, টিপাইমুখ বাধ এলাকাটি সরেজমিন পরিদর্শনের কর্মসূচি থাকলেও দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকায় ও হেলিপ্যাড ক্ষতিগ্রস্ত হওয়ায় তা বাতিল করা হয়।

দেশটির আসাম-মণিপুর-মিজোরাম প্রদেশের সীমান্তবর্তী পার্বত্যাঞ্চলে টিপাইমুখ বাধ পরিদর্শনে ভারতে ছয়দিনের সফরে থাকা সাংবাদিকদলটি এর আগে সাংবাদিকদলটি নয়া দিল্লিতে কেন্দ্রীয় পানিসম্পদ মন্ত্রী ও সচিবের কাছ থেকে টিপাইমুখে ‘বহুমুখী দেড় হাজার মেগাওয়াটের পানিবিদ্যুৎ কেন্দ্র প্রকল্প’ বিষয়ে বিবরণ শোনে।

পিটিআই উল্লেখ করেছে, বাংলাদেশের প্রধান বিরোধীদল প্রকল্পটির বিরোধিতা করছে।

প্রসঙ্গত, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী সম্প্রতি গুম হওয়ার পর থেকে দলটির অনেক নেতারা অভিযোগ করে আসছেন যে সিলেটে টিপাইমুখ বাধ বিরোধী আন্দোলন সংগঠিত করার কারণেই তাকে গুম করা হয়েছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to টিপাইমুখের আকাশে বাংলাদেশী সাংবাদিকদের ২০ মিনিট

  1. Rezwan

    June 6, 2012 at 8:04 pm

    টিপাইমুখ বাঁধ নিয়ে শুধু বিরোধী দল নয়, দেশের আপামর জনসাধারন এর বিরোধিতা করে ।