Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

দাবি মানলে হরতাল নয়: মওদুদ

ঢাকা, ৪ জুন: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার ম্ওদুদ আহমেদ বলেছেন, নিদর্লীয় সরকারের দাবি মেনে নিলে বর্তমান সরকারের আগামি দেড় বছরে হরতালসহ কঠোর কর্মসূচি দিবে না বিএনপি। তাই সংঘাত এড়াতে সরকার যত তাড়াতাড়ি এ দাবি মেনে নিবে ততই তাদের জন্য মঙ্গল হবে।

সোমবার বিকেলে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসাচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল আলম নিরবসহ ১৮ দলীয় জোটের কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে ঢাকা মহানগর যুবদল আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

যুবদলের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হামিদুর রহমান হামিদ ও উত্তরের সভাপতি মামুন হাসানের যৌথ সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু এমপি, যুবদলের সভাপতি আ্যডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম আজাদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ ও মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা।

ব্যারিস্টার ম্ওদুদ সরকারের উদ্দেশ্যে বলেন, “নির্দলীয় সরকারের দাবিতে বিএনপির আন্দোলন এখন জনগণের কাছে চলে গেছে। তাই এ আন্দোলনে এখন আর আমাদের নিয়ন্ত্রন নেই। তাই দেশে শান্তি-স্বস্তি ফিরিয়ে আনতে চাইলে সংবিধান সংশোধন করে এ ব্যবস্থা পুনর্বহাল করুন। কোনো দলীয় সরকারের আধিনে কোনো নির্বাচনে বিএনপি আংশ নিবে না এবং তা হতে দেয়া হবে না।”

তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, “আপনি শেখ মুজিবের কন্যা আপনার ভালোই জানা আছে যে রাজনীতিতে জিদের কোনো স্থান নেই। তাই দলীয় সরকারের আধিনে নির্বাচন করার আপনার ইচ্ছা কোনো দিন পূরণ হবে না।”

তিনি আরো বলেন, “১১ জুনের সমাবেশ বানচাল করতে বর্তমান আদক্ষ সরকার কেন্দ্রীয় নেতাদের মিথ্যা মামলায় গ্রেফতার করেছে। কিন্ত তাদের এ ষড়যন্ত্র সফল হবে না। সরকারের সকল ষড়যন্ত্র নসাৎ করে আগামী ১১ জুনের সমাবেশ মহাসমাবেশে পরিণত হবে।”

মওদুদ আরো বলেন, “বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে সরকার পুলিশের ওপর ভরসা করেছিল। কিন্তু জনগণের নিরাপত্তার কথা চিন্তা না করে রাজনৈতিক স্বার্থে পুলিশকে ব্যবহার করায় পুলিশই এখন সরকারের ওপর থেকে আস্থা হারিয়ে ফেলেছে। আর সে কারণেই পুলিশ যা খুশি করছে তারপর্ও তাদের কোনো জবাবদিহি করতে হয় না। তবে বাংলাদেশের মানুষ একদিন এর বিচার করবে।”

আইনশৃংখলা পরিস্থিতির চরম আবনতির কথা উল্লেখ করে তিনি বলেন, “সাংবাদিক দম্পতি, সৌদী দূতাবাসের কর্মকর্তা খুনের ঘটনায় এখন্ও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। নিখোঁজ ইলিয়াস আলীকে উদ্ধারে বারবার চেষ্টার কথা বললেও এর কোনো আগ্রগতি করতে পারেনি সরকার।”

আটক বিএনপি নেতাদের জামিন প্রসঙ্গে তিনি বলেন, “সরকারের শত বাধার পর্ও ৭ জুন তাদের জামিনের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য করেছে আদালত। আশা করি ১১ জুনের আগেই আটক নেতাদের জামিন হবে।”

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট