Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

নাগরিকদের এগিয়ে আসার আহ্বান ড. আকবরের

ঢাকা, ৩০ মে: তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. আকবর আলি খান বলেছেন, বর্তমান সাংঘর্ষিক রাজনীতিতে বাংলাদেশ যে চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছে, এর আগে কখনো এমন পরিস্থিতি হয়নি। এ অবস্থায় রাজনীতিকদের হাতে সবকিছু ছেড়ে না দিয়ে নাগরিকদের সক্রিয় ভূমিকা রেখে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বুধবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মরহুম অধ্যাপক মোজাফফর আহমেদ স্মরণে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

‘গড়ব বাংলাদেশ’ নামে একটি সংগঠন ‘অধ্যাপক মোজাফফর আহমেদ-এর দুর্নীতির বিরুদ্ধে সংগ্রাম’ শীর্ষক এ আলোচনার আয়োজন করে।

তিনি বলেন, “অধ্যাপক মোজাফফর আহমেদ এক অনন্য সাধারণ মানুষ এবং একজন সচেতন নাগরিক ছিলেন। তিনি দুর্নীতি দমন, সুশাসন প্রতিষ্ঠা, পরিবেশ রক্ষা ছাড়াও যখনই বড় কোনো সমস্যার দেখা দেয়, তখনই জাতির বিবেক হিসেবে তিনি সঠিক পথ নির্দেশ দিয়েছেন।”

তিনি বলেন, “মোজাফফর আহমেদকে হারিয়ে আমরা এতিম হয়ে গেলাম। বাংলাদেশ বর্তমান সাংঘর্ষিক রাজনীতিতে যে চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছে, এর আগে কখনো এমন পরিস্থিতি হয়নি। আজ আমরা তাকে মর্মে মর্মে উপলব্ধি করছি। তিনি থাকলে দিক-নির্দেশনা পেতাম।”

গড়ব বাংলাদেশের সভাপতি শাহেদা ওবায়েদের সভাপতিত্বে আলোচনায় আরো বক্তব্য দেন সংগঠনের মুখপাত্র কামরুল হাসান ও জাতীয় নাগরিক মঞ্চের প্রধান ফরিদুল আকবর বক্তব্য দেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট