Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

জিয়ার মৃত্যুবার্ষিকীতে রাজধানীর ১৫ স্পটে খালেদার খাবার বিতরণ

ঢাকা,৩০ মে: বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার রাজধানীর বিভিন্ন স্থানে দুস্থদের মাঝে খাবার বিতরণ করছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বেলা পৌনে ১২ টায় শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজার জিয়ারত করে সোয়া ১২টার দিকে তিনি খাবার বিতরণ শুরু করেন।

মোহাম্মদপুর টাউন হলের সামনে মোহাম্মদপুর থানা বিএনপির উদ্যোগে দুস্থদের মাঝে খাবার বিতরণের মধ্য দিয়ে এ কর্মসূচির শুরু করেন বিএনপি চেয়ারপারসন। এরপর মোহাম্মদপুর ঈদগাহ মাঠ, ঝিগাতলায় জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতাল, কলাবাগান বাসস্ট্যান্ড, গাউসিয়া ও নিউমার্কেট এলাকায় খাবার বিতরণ করেন তিনি।

এ সময় নিউমার্কেট থানা বিএনপির আহবায়ক রেজাউল ইসলাম মিলন, সদস্য সচিব জাহাঙ্গীর আলম পটওয়ারী উপস্থিত ছিলেন।

এরপর পুরান ঢাকার বংশাল ও নয়াবাজার বিএনপি কার্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে, ধুপখোলা মোড়, মদনপুল লেন, কাপ্তান বাজার হয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নির্বাচনী এলাকা শাহজাহানপুর মোড়ে খাবার বিতরণ করেন বেগম খালেদা জিয়া। মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস ও ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম এ সময় উপস্থিত ছিলেন।

এ সময় নেতাকর্মীরা কারাবন্দি মির্জা আব্বাসের মুক্তির দাবিতে শ্লোগান দেয়।

সেখান থেকে বিএনপি চেয়ারপারসন অভিসার সিনেমা হল, বাসাবো মাঠ ও খিলগাঁও চৌরাস্তায় যাওয়ার কথা থাকলেও সেখানে না গিয়ে সরাসরি নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে চলে আসেন। সেখানে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্পে দুস্থদের বিনামূল্যে ওষুধ বিতরণ করেন খালেদা জিয়া।

এরপর কার্যালয়ের সামনে পল্টন থানা বিএনপি, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল ও মুক্তিযুদ্ধের প্রজন্মের উদ্যোগে দোয়া মাহফিলে অংশ নেন এবং দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন তিনি।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, যুগ্ম মহাসচিব বরকতুল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা ডা.এ জেড এম জাহিদ হোসেন উপস্থিত ছিলেন।

এরপরে বিকেল পৌনে ৪টার দিকে সেগুনবাগিচায় শফি বিক্রমপুরী ভবন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) এলাকায় খাবার বিতরণ করে জিয়াউর রহমানের ৩১তম মৃত্যুবাষির্কী উপলক্ষে চারদিনের খাবার বিতরন কর্মসূচির প্রথম দিনের কর্মসূচি শেষ করেন বিএনপি চেয়ারপারসন।

দিনজুড়ে রাজধানীর মোট ১৮টি স্পটে খাবার বিতরণের কথা থাকলেও ১৫টি স্থানে দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন খালেদা জিয়া।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাব থেকে খাবার বিতরণ শুরু করবেন বিএনপি চেয়ারপারসন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট