Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

আমরা নির্যাতনে ভয় পাই না: ফারুক

ঢাকা, ২৯ মে: বিরোধী দলীয় চিফ হুইপ ও বিএনপি নেতা জয়নুল আবদিন ফারুক বলেছেন, “আমরা নির্যাতনে ভয় পাই না। আন্দোলনের মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠা করবো।”

মঙ্গলবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে খায়রুল কবির খোকনসহ বিএনপি নেতাদের মুক্তির দাবিতে জাতীয়তাবাদী ছাত্রদল নরসিংদী শাখার উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের উদ্দেশে ফারুক বলেন, “২২৯ জন এমপি, আপনাদের ঘরনার কিছু বুদ্ধিজীবী তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে ১৯৭২-৭৫ সালের মতো ক্ষমতায় টিকে থাকবেন বলে যে আশা করছেন তা পূরণ হবে না।”

তিনি বলেন, “যাদের যুক্তি-পরামর্শে দেশকে কারাগারে পরিণত করেছেন আপনাদের সেই সাম্রাজ্যবাদী বন্ধুরাও পিছু হটেছে।

স্পিকারের উদ্দেশ্যে তিনি বলেন, “তত্ত্বাবধায়ক ব্যবস্থা পুনঃবহাল করে নিরপেক্ষতার প্রমাণ দিন। আমরা সংলাপের জন্য প্রস্তুত।”

ফারুক বলেন, “বিডি নিউজ ও প্রথম আলোর সাংবাদিকদের ওপর হামলা চালানো হয়েছে, এত দিনেও ইলিয়াস আলীর সন্ধান পাওয়া যায়নি। এর কোনো প্রতিকার করতে পারেনি সরকার। কিন্তু বিরোধীদলের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে জেলে নিয়ে নির্যাতন করা হচ্ছে। একটি গণতান্ত্রিক দেশে সরকারের এ ধরনের আচরণ মেনে নেয়া যায় না।”

আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলামের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, “যারা মঈনুদ্দিন ও ফকরুদ্দিনের পায়ে সালাম করে এমপি হয়েছেন তাদের মুখে খালেদা জিয়ার মতো আপসহীন নেতার সমালোচনা শোভা পায় না।”

ইলিয়াস আলীর সন্ধান, তত্ত্বাবধায়ক সমরকার পুনঃবহালের জন্য উদ্যোগ নিতে তিনি রাষ্ট্রপতির প্রতি আহবান জানান।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, বাবুল ইসলাম বাবুল, নজরুল ইসলাম প্রমুখ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট