Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মানবাধিকার পরিস্থিতি সন্তোষজনক নয়: মজিনা

কক্সবাজার, ২৮ মে: ঢাকায় নিযুক্ত আমেরিকার রাষ্ট্রদূত ড্যান মজিনা বলেছেন, “কিছু ক্ষেত্রে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উন্নতি হলেও সামগ্রিক পরিস্থিতি সন্তোষজনক নয়। মানবাধিকার পরিস্থিতি উন্নত করতে হলে সকলকে এক যোগে কাজ করতে হবে। এটি একটি চ্যালেঞ্জের ব্যাপার।”

সোমবার দুপুরে কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের সীমান্তবর্তী খারাংখালী গ্রামের আমেরিকার সরকারের অর্থায়নে নির্মিত বহুমুখি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র কাম স্কুল ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ড্যান মজিনা আরো বলেন, “বাংলাদেশ একটি দুর্যোগ প্রবণ দেশ। যে কোনো দুর্যোগে আমেরিকা ও তার জনগণ সব সময় বাংলাদেশের পাশে থাকবে। আমেরিকার সরকার বাংলাদেশে ত্রাণসহ অন্যান্য পারস্পরিক সহযোগিতামূলক খাতে বিদ্যমান অংশীদারিত্ব আরো জোরদার করেছে।”

তিনি আরো বলেন, “বাংলাদেশের সীমান্তবর্তী উপকূলীয় নদী তীরের সবচেয়ে প্রত্যন্ত ও হুমকির সম্মুখিন জনগোষ্ঠীগুলোর প্রতি আমেরিকা মানবিক সহায়তা আরো জোরদার করবে।

আশ্রয়কেন্দ্র উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা: আফছারুল আমিন। এ সময় ইউএসএআইডির মিশন পরিচালক রিচার্ড গ্রিন, বাংলাদেশ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, স্কুলের শিক্ষকরা বক্তব্য দেন।

এ সময় স্কুলের শিক্ষার্থীদের মধ্যে স্কুলব্যাগ ও বই বিতরণ করা হয়।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট