Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

পাকিস্তানে ফেসবুকের বিরুদ্ধে মামলা

ইসলামাবাদ, ২৩ মে: পাকিস্তানে ধর্মীয় অবমাননার অভিযোগে সামাজিক যোগাযোগ সাইট ফেইসবুকসহ তিনটি ওয়েবসাইটের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ইসলামাবাদ পুলিশ।

অতিরিক্ত সেশন জজ কামরান বাশারাত মুফতির নির্দেশে ইসলামাবাদের মারগালা পুলিশ স্টেশন এ মামলা দায়ের করে বলে এনডিটিভির এক খবরে জানানো হয়।

নামোস-ই-রিসালাত আইনজীবী ফোরামের এক আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন মুফতি।

অভিযোগকারীদের আইনজীবী রাও আব্দুর রহিম বলেন, “পাকিস্তান থেকে ফেইসবুকসহ কয়েকটি ওয়েবসাইটে ধর্ম অবমাননাকারী আধেয় প্রকাশের বিষয়ে এ সংগঠনের পক্ষ থেকে গত বছরের জুলাই মাসে জানানো হয়।”

তিনি বলেন, “এ বিষয়ে সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তা, পাকিস্তান টেলিযোগাযোগ কর্তৃপক্ষ ও পুলিশকে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হলেও তারা তাতে গুরুত্ব দেননি। এরপর গত বছরের ২৭ জুলাই ইসলামাবাদ জেলা বারের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হলেও কোনো পদক্ষেপ নেয়া হয়নি।”

এরপর নামোস-ই-রিসালাত আইনজীবী ফোরাম বিচারক মুফতির আদালতে একটা আবেদন করে মামলা দায়েরে পুলিশকে নির্দেশ দেয়ার অনুরোধ জানান।

রহিম বলেন, “আমরা তিনটি আবেদন করি- এর একটা হলো ‘ইউসুফ’ চলচ্চিত্র প্রচার করায় পায়াম টিভির বিরুদ্ধে, একটা ফেইসবুক ও অন্যান্য তিনটি ওয়েবসাইটের বিরুদ্ধে এবং অপরটি হলো ইসলামাবাদে নারী ও পুরুষ সমকামীদের সমাবেশের আয়োজন করায় আমেরিকান দূতাবাসের বিরুদ্ধে।”

এর পরিপ্রেক্ষিতে প্রথম দুটি অভিযোগের বিষয়ে মারগালা পুলিশ স্টেশনকে এফআইআর গ্রহণের নির্দেশ দেন বিচারক।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট