Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিএসএফের বাধায় পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কের নির্মাণ কাজ বন্ধ

পঞ্চগড়, ২২ মে: ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের বাধায় বন্ধ হয়ে গেছে নির্মিতব্য পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কের নির্মাণ কাজ। তিনদিন ধরে এই নির্মাণ কাজ বন্ধ রয়েছে। জিরো লাইনের ১৫০ গজের মধ্যে পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কের বাংলাবান্ধা অংশের মহাসড়ক নির্মাণ করা হচ্ছে, এমন অভিযোগ এনে বিএসএফ মহাসড়কের নির্মাণ কাজ বন্ধ করে দেয়।

সড়ক বিভাগ জানায়, বিশ্ব ব্যাংকের অর্থায়নে রোড ইমপ্রুভমেন্ট নেটওয়ার্ক প্রজেক্ট-২( আরআইএনপি-২) এর আওতায় ১৩১ কোটি টাকা ব্যয়ে পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কের প্রায় ৫৪ কিলোমিটার মহাসড়ক প্রশস্তকরণসহ নির্মাণ কাজ চলছিল। মনিকো লিমিটেড নামে ঠিকাদারী প্রতিষ্ঠান এই মহাসড়কের নির্মাণ কাজ করছেন।

আগামী ৩০ জুনের মধ্যে এই মহাসড়কের নির্মাণ কাজের শেষ সময়। এর আগে কাজ করতে না পারলে গুরুত্বপূর্ণ এই মহাসড়কটির কাজ অসম্পন্ন থেকে যাবে। মহাসড়কের বাংলাবান্ধা অংশের ১৫০ মিটার কাজ করতে না পারলে ত্রিদেশীয় বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানী-রফতানি কার্যক্রমও ব্যাহত হওয়া আশংকা রয়েছে।

ঠিকাদারী প্রতিষ্ঠান মনিকো লিমিটেডের প্রকল্প ব্যবস্থাপক আব্দুল্লাহ হেল কাফী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “ভারতের ফুলবাড়ী ক্যাম্পের বিএসএফ সদস্যরা মহাসড়কটির বাংলাবান্ধা অংশের দেড়শত মিটার কাজ করতে বাধা দিয়েছে। বাধা উপেক্ষা করে কাজ করতে চাইলে বিএসএফ গুলি করার হুমকি দিয়েছে। তাদের বাধার কারণে বাধ্য হয়ে আমাদের কাজ বন্ধ করতে হয়েছে। এ ঘটনার পর পরই বিষয়টি আমরা স্থানীয় বিজিবিকে অবহিত করেছি। দ্রুত সিদ্ধান্ত না দিলে আমাদের কাজ শেষ না করেই চলে যেতে হবে।”

বাংলাবান্ধা স্থলবন্দরের সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি মো. রেজাউল করিম বলেন, “বাংলাবান্ধা স্থলবন্দর লাগোয়া মহাসড়কের এই দেড়শত মিটার কাজ না হলে ট্রাকের যাতায়াত ব্যাহত হওয়াসহ আমদানি-রফতানি কার্যক্রম ব্যাহত হবে। বিএসএফ জিরো লাইন পর্যন্ত সড়কের উন্নয়ন করেছে। কিন্তু বাংলাদেশকে সড়ক নির্মাণে বাধা দিচ্ছে।”

বিজিবি ১৮ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল জাকির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “বিএসএফ উর্ধতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নির্মাণ করতে দিতে রাজি নয়। উর্ধতন কর্তৃপক্ষের অনুমতি পেলে সড়ক নির্মাণ করতে দিতে আপত্তি করবে না বিএসএফ। বিজিবির পক্ষ থেকে বিএসএফকে আনুষ্ঠানিকভাবে টিঠি দেয়া হয়েছে। বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট