Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সুরঞ্জিতের তদন্ত চলছে, প্রয়োজনে জিজ্ঞাসাবাদ: দুদক সচিব

ঢাকা, ২২ মে: সাবেক রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের অর্থ কেলেঙ্কারির ঘটনায় এখনো তদন্ত চলছে, প্রয়োজনে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব ফয়জুর রহমান চৌধুরী।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় দুদক কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সচিব ফয়জুর রহমান চৌধুরী এ কথা জানান।

রেলের অর্থ কেলেঙ্কারির ঘটনায় সুরঞ্জিত সেনগুপ্তের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “এ বিষয়ে তদন্ত প্রতিবেদন না পাওয়ার আগে কিছু বলা যাবে না। মন্ত্রীর এপিএস’র গাড়ি চালক আলী আজম গুরুত্বপূর্ণ। তার জবানবন্দি নেয়ার চেষ্টা চলছে।”

চালকের জবানবন্দি ছাড়া প্রতিবেদন অসম্পূর্ণ থাকবে কিনা জানতে চাইলে সচিব বলেন, “না পেলে কি আর করার। তাকে পাওয়া যায়নি উল্লেখ করে প্রতিবেদন জমা দেয়া হবে।”

সুরঞ্জিতপুত্র সৌমেন সেনগুপ্তের পক্ষ নিয়ে তদন্ত প্রতিবেদন তৈরির অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, “অভিযোগের বিষয়টা তদন্ত করে যা পাওয়া গেছে তা প্রকাশ করা হয়েছে। কারো পক্ষ-বিপক্ষ নিয়ে বা কোনো মহলের চাপে কমিশন কাজ করছে না।”

সংবাদ সম্মেলনে, চলতি বছরের জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত দুদকের কার্যক্রম তুলে ধরা হয়। এতে জানানো হয়, এ সময় তিন হাজার ৪৮৫ টি অভিযোগ জামা পড়ে। এগুলোর মধ্যে যাচাই-বাছাই শেষে অনুসন্ধানের জন্য ৪৪১টি গৃহীত হয়।

আইনি ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগে ২১৪টি পাঠানো হয়। সুনির্দিষ্ট তথ্য-উপাত্ত না থাকায় দুই হাজার ৮৩০টি আভিযোগ থেকে বাদ দেয়া হয়।

এছাড়া জাতীয় পত্রিকা থেকে ৩০৯টি প্রতিবেদন বিবেচনায় আনা হয়। এর মধ্যে যাচাই-বাছাই শেষে ৫৫টি গ্রহণ করা হয়।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট