Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ইলিয়াসকে খুঁজে পেতে সময় দিতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ২২ মে: বিএনপির নিখোঁজ নেতা এম ইলিয়াস আলীকে খুঁজে পাওয়ার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন বলেছেন, “ইলিয়াস আলীকে খুঁজে পাওয়ার জন্য তদন্ত চলছে। আমাদের সময় দিতে হবে। আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমরা আশাবাদী, আইন-শৃঙ্খলা বাহিনী ইলিয়াস আলীকে খুঁজে বের করতে পারবে।”

মঙ্গলবার রাজধানীর রূপসী বাংলা হোটেলে ইনসারাগ আয়োজিত ‘সার্কভুক্ত দেশসমূহে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে অনুসন্ধান উদ্ধার ও অ্যাডভাইজারি’ বিষয়ক তিন দিনব্যাপী কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।
এ সময় সাহারা খাতুন বিরোধী দলকে রাজপথ ছেড়ে ঘরে ফিরে যাওয়ার আহবান জানান। বিরোধী দল আর জ্বালাও পোড়াও করবে না বলেও আশাবাদ ব্যক্ত করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

উল্লেখ্য, গত ১৭ এপ্রিল রাতে রাজধানীর বনানী থেকে নিখোঁজ হন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা বিএনপির সভাপতি এম ইলিয়াস আলী। তাকে ফিরে পেতে বিএনপি পাঁচটি হরতালসহ বিভিন্ন কর্মসূচি পালন করছে।

এর আগে মন্ত্রী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, “সার্কের ১৭ তম সম্মেলনে দুর্যোগ ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা বর্তমানে জাতীয় গুরুত্বপূর্ণ বিষয়। স্কুলের পাঠ্যসূচিতে দুর্যোগ ব্যবস্থাপনা অন্তর্ভুক্ত করার পরিকল্পনা নেয়া হয়েছে।”

মন্ত্রী জানান, নগরে ভূমিকম্প পরবর্তী উদ্ধার তৎপরতার জন্য ৬২ হাজার স্বেচ্ছাসেবককে প্রস্তুত করা হচ্ছে। এর মধ্যে ২৪ হাজারকে উন্নত প্রশিক্ষণ দেয়া হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা ভূমিকম্প প্রতিরোধ ও ভূমিকম্প পরবর্তী উদ্ধার তৎপরতার প্রস্তুতি নিয়ে আলোচনা করেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক আবু নাঈম মো. শাহিদ উল্লার সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতিসংঘের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক আবাসিক সমন্বয়কারী নিল ওয়ার্কার, ওচা রোপ’র প্রধান ওলিভার লেতি-হল প্রমুখ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট