Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ডেইলি স্টারের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করলেন মাহমুদুর রহমান

ঢাকা, ২১ মে: ইংরেজি ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামসহ ছয় সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলা প্রত্যাহার করে নিলেন দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। পাঁচ বছর আগে তিনি মামলাটি দায়ের করেছিলেন।
সোমবার মাহমুদুর রহমান ১ নম্বর অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির হয়ে আপসনামা দাখিল করে মামলাটি প্রত্যাহার করে নেন। মাহফুজ আনামসহ বিবাদীরা এ সময় আদালতে উপস্থিত ছিলেন।

বিগত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে ২০০৭ সালের ৬ ফেব্রুয়ারি ইংরেজি দৈনিক ডেইলি স্টারে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, মাহমুদুর রহমানসহ ৪১ জন রাজনৈতিক ব্যক্তিকে আইন-শৃঙ্খলা বাহিনী খুঁজছে।

ওই প্রতিবেদনের কারণে মানহানি হয়েছে- এমন অভিযোগে পরদিন মুখ্য মহানগর হাকিম আলাদাতে মামলাটি করেন মাহমুদুর রহমান।

মাহফুজ আনাম ছাড়াও ডেইলি স্টারের তখনকার দুই বার্তা সম্পাদক ইনাম আহমেদ ও সৈয়দ আশফাকুল হক, নগর সম্পাদক শাহরিয়ার খান, প্রধান প্রতিবেদক রেজাউল করিম লোটাস ও প্রতিবেদক জায়েদুল আহসান পিন্টুকে মামলায় বিবাদী করা হয়।

বিচারক শহীদুল ইসলাম মামলা প্রত্যাহারের কারণ জানতে চাইলে মাহমুদুর বলেন, “এখন পেশী শক্তির বিরুদ্ধ সাংবাদিকদের এক হওয়া দরকার। এ কারণে মামলাটি আমি আর চালাতে চাই না।”

মামলা প্রত্যাহারের আবেদনের শুনানির সময় বাদীর আইনজীবী ছিলেন মাসুদ আহমেদ তালুকদার ও বেলাল হোসেন জসীম। বিবাদীদের পক্ষে ছিলেন চৈতন্য চন্দ্র হালদার ও আশরাফ উল আলম।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট