Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বাংলাদেশ বর্তমান বিশ্বে অনুকরণীয়: প্রধানমন্ত্রী

ঢাকা, ১৯ মে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও দুর্নীতি দমন এবং দারিদ্র্য বিমোচন ও নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক সাফল্যের জন্য বাংলাদেশ বর্তমানে বিশ্বে অনুকরণীয় আদর্শে পরিণত হয়েছে এবং এসব সাফল্য আমাদের ধরে রাখতে হবে।”

 

শনিবার রাজধানীর একটি হোটেলে লায়ন্স ক্লাব বাংলাদেশের মাল্টিপল ডিস্টিক্ট-৩১-এর ২৫তম বার্ষিক মাল্টিপল ডিস্ট্রিক্ট সম্মেলনে তিনি এসব কথা বলেন।

 

শেখ হাসিনা বলেন, “বাংলাদেশে এক সময় সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও দুর্নীতির দেশ হিসেবে পরিচিত ছিল। কিন্তু বর্তমান সরকার শক্ত হাতে এসব সামাজিক অপরাধ দূর করে দেশকে ওই অভিশাপ থেকে মুক্ত করতে সক্ষম হয়েছে।”

 

প্রধানমন্ত্রী সার্বিক উন্নয়ন ও জনগণের কল্যাণ নিশ্চিত করতে সরকারের উদ্যোগের সহায়তা দিতে সমাজের সামর্থবান ব্যক্তিদের প্রতি আহবান জানান।

 

তিনি বলেন, “আন্তরিক প্রয়াস সত্ত্বেও সম্পদের সীমাবদ্ধতার কারণে সরকারের একার পক্ষে সব সমস্যা সমাধান করা সম্ভব নয়। এ জন্য সমাজের বিত্তবানদের একইভাবে এগিয়ে আসতে হবে।”
বিত্তবানরা জনকল্যাণমূলক কাজে এগিয়ে এলে সেবার পরিধি ও মান বৃদ্ধি সহজতর হবে এ কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “আমি বিশ্বাস করি, লায়নিজম-এর আদর্শ অনুসরণ করে সমাজের বিত্ত ও সম্পদশালীরা আর্তমানবতার পাশে দাঁড়াবে।”
কাউন্সিল সভাপতি এ কে এম রেজাউল হক, এম জে এফ-এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে লায়ন্স ক্লাবের সাবেক পরিচালকগণের মধ্যে শেখ কবির হোসেন ও মোসলেম আলী খান, ইন্টারন্যাশনাল ডাইরেক্ট এনডোসি কাজী আকরাম উদ্দিন আহমেদ ও কনভেনশন সভাপতি স্থপতি নিখিল সি গুহ বক্তৃতা করেন।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে লায়ন্স ক্লাবের মানবতার সেবায় বৈশ্বিক পদক ও সম্মানসূচক পদক দেয়া হয়।

 

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট