Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

আইপিএল: ম্যাচ পাতাতে ১০ কোটি রুপি নিয়েছেন শ্রীলঙ্কান ক্রিকেটার

মুম্বাই, ১৯ মে: চলতি আইপিএল যেন গোদের উপর বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। একের পর এক বিস্ফোরক খবরের যেন গুদাম হয়ে উঠেছে টুর্ণামেন্টটি। ম্যাচ ফিক্সিং টিভি ফুটেজ, ৫ ক্রিকেটার বরখাস্ত, শাহরুখ কাণ্ড, পামারবারর্স গ্রেফতারের পর এবার ১০ কোটি রুপি নিয়ে পাতানো ম্যাচ খেলার অভিযোগ উঠলো এক শ্রীলঙ্কান ক্রিকেটারের বিরুদ্ধে।

 

সম্প্রতি আটক হওয়া বুকি সোনু ইয়োজেনদ্রা মুম্বাইয়ের ক্রাইম ব্রাঞ্চের কাছে স্বীকার করেছেন যে, চলতি আইপিএলে ম্যাচ পাতাতে এক শ্রীলঙ্কান ক্রিকেটারকে তিনি ১০ কোটি রুপি দিয়েছেন। এর সাথে কয়েকজন ভারতীয় কিকেটারও জড়িত রয়েছে বলেও পুলিশকে জানান তিনি।

 

গত বৃহস্পতিবার মুম্বাই পুলিশ সোনু ইয়োজেনন্দ্রা, দেবেন্দ্র কোথারি ও ইলিয়াস ভাইয়াজি নামে ৩ বুকিকে গ্রেফতার করে। ধারণা করা হচ্ছে তারা ক্রিকেটে ম্যাচ পাতানো বড় আন্তর্জাতিক চক্রের সঙ্গে জড়িত। পাকিস্তান ভিত্তিক এই চক্রের হোতা মুম্বাই মাফিয়া গ্যাং ছোটা শাকিল।

 

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে পুলিশ ম্যাচ পাতানোর তথ্যে ঠাসা ল্যাপটপ, মোবাইল ফোন, টেপ রেকর্ডারসহ মোট সাড়ে ৫ লাখ রুপি উদ্ধার করে।

 

এবিষয়ে মুম্বাই পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার দেবেন ভারতি বলেন, ‘আমরা নিশ্চিত হয়েছি যে চলতি আইপিএললে এই গ্যাং ম্যাচ পাতানোতে জড়িত। এরজন্য তারা বিভিন্ন আধুনিক প্রযুক্তি ও নিজেদের উদ্ভাবিত বেটিং সফটওয়্যার ব্যাবহার করে এই ব্যাবসা চালিয়ে যাচ্ছে। পাকিস্তান, আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকাতে এই চক্রের আস্তানা আছে এবং ভারতের হারিয়ানা, দিল্লি, কলকাতা, রাজস্থানেও এই চক্র সক্রিয়।

 

তবে আটককৃতরা আইপিএলে ঠিক কোন কোন ক্রিকেটার ম্যাচ পাতানোর সঙ্গে সড়াসড়ি জড়িত তাদের নাম জানিয়েছে কিনা তা পুলিশ স্পস্ট করে কিছু বলেনি। তবে তারা কয়েকজন ভারতীয় ও বিদেশী ক্রিকেটারের উপর নজর রাখছে বলে জানায়।

 

উল্লেখ্য, গত সপ্তাহে ইন্ডিয়া টিভির প্রকাশিত এক ভিডিও ফুটেজে ম্যাচ ফিক্সিংরত ৫ ভারতীয় ক্রিকেটারকে নিষিদ্ধ ও বহিস্কার করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এছাড়া চলতি আইপিএল নিয়ে নানা অনিয়ম ও অভিযোগ উঠায় টুর্ণামেন্টটি একেবারে বন্ধ করে দিতে ভারতীয় পার্লামেন্টে গতকাল এই নিয়ে ব্যাপক বিতর্ক সৃষ্টি হয়।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


2 Responses to আইপিএল: ম্যাচ পাতাতে ১০ কোটি রুপি নিয়েছেন শ্রীলঙ্কান ক্রিকেটার

  1. BCB

    May 19, 2012 at 3:55 pm

    Better than BPL atleast. Where the franchises doesn’t pay the foreign players

  2. Farjanadipi

    June 5, 2012 at 11:39 am

    Ato din jantam srilankan ra taka khay na.srilankar finacial situetion valo.akon dekhi tarao taka khay!!!!