Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সরকার বিএনপির অনশন ঠেকাতে পারবে না: ফারুক

ঢাকা, ১৯ মে: বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, “সরকার বিএনপির মহাসমাবেশেও বাধা দিয়েছিল, ঠেকাতে পারেনি। এবার অনশন কর্মসূচিও ঠেকাতে পারবে না। খালেদা জিয়ার অংশগ্রহণেই এ কর্মসূচি হবে।”

 

শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি একথা বলেন। বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ বিএনপি নেতাদের ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার ও মুক্তির দাবিতে বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী ছাত্র ফোরাম এই কর্মসূচি পালন করে। এতে সভাপতিত্ব করেন ছাত্রদল নেতা জাবেদ হাসান।

 

জয়নুল আবদিন ফারুক বলেন, “সরকার অনশনের কর্মসূচি পালনে জায়গার অনুমতি না দিয়ে টালবাহানা শুরু করেছে। ষড়যন্ত্র করেও আমাদের কর্মসূচি বন্ধ করা যাবে না।”

 

আগামী ১০ জুনের মধ্যে সংবিধানের ১৬তম সংশোধনীর মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পুনর্বহালের দাবি জানান ফারুক। ‍অন্যথায় কঠোর কর্মসূচির মাধ্যমে দাবি বাস্তবায়নে সরকারকে বাধ্য করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

 

“তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পুনর্বহাল করা না হলে আওয়ামী লীগ সরকারের পরিণতি এরশাদ-আইয়ুবের চেয়েও ভয়াবহ হবে।” –বলেও উল্লেখ করেন বিরোধীদলীয় চিফ হুইপ।

 

তিনি বলেন, “সরকারদলীয় সংসদ সদস্যরা যখন প্রকাশ্যে জনগণের ওপর গুলি চালায় তখন এটি আর বুঝতে বাকি থাকে না যে, প্রধানমন্ত্রীই ইলিয়াস আলীকে গুম করেছেন।”

 

শুক্রবার ময়মনসিংহের গফরগাঁওয় উপজেলার উস্থি ইউনিয়নের কান্দিপাড়া বাজারে বিক্ষুব্ধ দলীয় সমর্থক ও এলাকাবাসী সংসদ সদস্যের গাড়ি ভাঙচুর করে। এতে এমপি ক্যাপ্টেন অব. গিয়াস উদ্দিন তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করেন। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

 

ইলিয়াস আলী জীবিত আছে দাবি করে তাকে ফেরত দিতে প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানান ফারুক।

 

বিএনপির এই নেতা প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, “জাতীয় নেতাদের কাশিমপুর কারাগারে বন্দি করে গণতন্ত্রকে অবরুদ্ধ করেছেন। র‌্যা-পুলিশ দিয়েও আপনি ক্ষমতায় টিকে থাকতে পারবেন না, পতন অনিবার্য।”

 

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপি নেতা আবুল খায়ের, বজলুল করিম চৌধুরী, বরকত উল্লাহ বুলু, আশরাফ উদ্দিন মিজান, শহিদুল ইসলাম প্রমুখ।

 

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট