Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

তিন বছর বয়সী সন্তানকে বুকের দুধ খাওয়া নিয়ে টাইম’র প্রচ্ছদ নিয়ে বিশ্বজুড়ে বিতর্কের ঝড়

লন্ডন, ১৮ মে: তিন বছর বয়সী সন্তানকে বুকের দুধ খাওয়াচ্ছেন এক মা। এমন একটা ছবি দিয়ে প্রচ্ছদ করে বিশ্বজুড়ে বিতর্কের ঝড় তুলেছে টাইম ম্যাগাজিন।

রাজনীতিবিদ, ইতিহাসবিদ থেকে শুরু করে খ্যাতনামা সব ব্যক্তি তাদের নিজস্ব মতামত দিয়েছেন প্রচ্ছদটি সম্পর্কে। এবার একটু ভিন্ন রকম উপায়ে প্রচ্ছদটি সম্পর্কে নিজেদের মতামত তুলে ধরেছেন ‘আমেরিকান পাই’ চলচ্চিত্রটির তারকা অভিনেতা জ্যাসন বিগস ও তার স্ত্রী জেনি মোলেন। টাইমের ওই প্রচ্ছদটির ব্যঙ্গাত্মক অনুকরণ করে খুব দ্রুতই আলোচনায় চলে এসেছেন এই আমেরিকান দম্পতি।

নিজের টুইটারে একটি ছবি যোগ করেছেন জ্যাসন বিগস। যেখানে তিনি স্বয়ং নিয়েছেন টাইম ম্যাগাজিন প্রচ্ছদের সেই তিন বছর বয়সী বাচ্চার ভূমিকা। আর ওই মায়ের অনুকরণে তাকে বুকের দুধ খাওয়ানোর অভিনয় করেছেন তার স্ত্রী জেনি মোলেন। টাইম ম্যাগাজিনের প্রচ্ছদের শিরোনাম ছিল ‘আপনি কি মায়ের ভূমিকায় যথেষ্ট?’ এটার ব্যঙ্গ করে বিগস তার এই ছবিটির ক্যাপশন দিয়েছেন, ‘আপনি কি স্ত্রীর ভূমিকায় যথেষ্ট?’

শুধু বিগস আর তার স্ত্রীই নন, টাইম ম্যাগাজিনের এই প্রচ্ছদ নিয়ে সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলোতে বিতর্কের ঝড় তুলেছেন আরো অনেক খ্যাতনামা ব্যক্তিরা। আমেরিকান অভিনেত্রী আলিসা মিলানো নিজের টুইটার পেজে লিখেছেন, “আপনারা ভুল পদক্ষেপ নিয়েছেন। আপনাদের উচিত ছিল মায়েদের জন্য সন্তানকে বুকের দুধ খাওয়ানোর কাজটা সহজতর করা। কিন্তু আপনাদের প্রচ্ছদটা শুধু নিজেদের স্বার্থ চিন্তা করেই করা হয়েছে।”

প্রচ্ছদটাকে ‘কিছুটা বিরক্তিকর’ বলে অভিহিত করেছেন মডেল জোয়ানা ক্রুপা। আবার একটু ভিন্ন ধরনের মন্তব্য করেছেন আরেক আমেরিকান অভিনেত্রী মায়িম বিয়ালিক। প্রচ্ছদের ছবিটার সঙ্গে পুরোপুরি একমত হতে না পারলেও ওই মা, গ্রুমেটের কাহিনীকে খুবই অনুপ্রেরণাদায়ক বলে মন্তব্য করেছেন ‘বিং ব্যাং থিওরি’ খ্যাত এই অভিনেত্রী। সূত্র: ডেইলি মেইল।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to তিন বছর বয়সী সন্তানকে বুকের দুধ খাওয়া নিয়ে টাইম’র প্রচ্ছদ নিয়ে বিশ্বজুড়ে বিতর্কের ঝড়

  1. delwar hossain

    May 19, 2012 at 1:08 am

    ok