Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

খালেদার নেতৃত্বে রোববার গণঅনশন

ঢাকা, ১৭ মে: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ১৮ দলীয় জোট আগামী রোববার ঢাকাসহ সারাদেশে সকাল দশটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত গণঅনশন করবে। এছাড়া ২৩ মে জেলা উপজেলায় স্মারকলিপি আর ২৭ মে সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে ১৮ দলীয় জোট।

বৃহস্পতিবার রাতে গুলশান কার্যালয়ে ১৮ দলীয় জোটের বৈঠকের পর ব্রিফিংয়ে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, “কৃষি উপকরণের মূল্যবৃদ্ধি ও কৃষিপণ্যের ন্যায্যমূল্যের দাবিতে, দ্রব্যমূল্যের উর্দ্ধগতি, গ্যাস, পানি, বিদ্যুৎ সংকট, সরকারের দুর্নীতি, দলীয় ক্যাডারদের সন্ত্রাসী কর্মকাণ্ড, চাঁদাবাজির প্রতিবাদে সারা দেশে জেলায় জেলা প্রশাসক উপজেলায় ইউএনও বরাবর স্মারকলিপি দেয়া হবে।”

নজরুল ইসলাম খান বলেন, “নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবি ও ইলিয়াস আলী ও তার ড্রাইভার আনসার, শিবির কর্মী মোকাদ্দেস ও অলিউরকে ফেরত দেয়ার দাবিতে ২৭ মে সারা ঢাকাসহ সারা দেশের জেলা ও উপজেলা পর্যায়ে বিক্ষোভ করবে ১৮ দলীয় জোট।”

নজরুল ইসলাম খান বলেন, গণঅনশন করার জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনের খালি জায়গা, মহানগর নাট্যমঞ্চের সামনের জায়গা চাওয়া হয়েছে। যদি না দেয়া তাহলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে গণঅনশন করা হবে। এতে নেতৃত্ব দেবেন জোট নেত্রী বেগম খালেদা জিয়া। একই সঙ্গে দেশের সকল জেলা ও উপজেলায় সকাল দশটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত গণঅনশন করা হবে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে স্থায়ী কমিটির ব্যারিস্টার মওদুদ আহমদ, লে. জেনারেল অব. মাহবুবুর রহমান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, নজরুল ইসলাম খান, আলতাফ হোসেন চৌধুরী, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, শমসের মবিন চৌধুরী, জয়নুল আবদিন ফারুক, বরকত উল্লাহ বুলু, মিজানুর রহমান মিনু, সালাহ উদ্দিন আহমেদ, জামায়াতে ইসলামীর মহানগরী নায়েবে আমির হামিদুর রহমান আযাদ এমপি, বিজেপি’র শামীম আল মামুন, ইসলামী ঐক্যজোটের মহাসচিব আবদুল লতিফ নেজামী, এলডিপি’র রেদোয়ান আহমেদ, খেলাফত মজলিসের আমির মাওলানা মুহাম্মদ ইসহাক, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, জাগপা’র মহাসচিব খন্দকার লুৎফর রহমান, এনপিপি’র মহাসচিব ড. ফরিদুজ্জামান ফরহাদ, এনডিপি’র চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তুজা, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ ন্যাপ’র চেয়ারম্যান জেবেল রহমান গানি, মুসলীম লীগের নির্বাহী সভাপতি এএইচএম কামরুজ্জামান খান, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান শেখ আনোয়ারুল হক, ইসলামীক পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল মোবিন, ডেমোক্রেটিক লীগের সাইফুদ্দিন মনি, জমইয়তে ওলামায়ে ইসলামের যুগ্ম-মহাসচিব মাওলানা মহিউদ্দিন ইকরাম, পিপলস লীগের সভাপতি গরীব নেওয়াজ।

রাত নয়টা থেকে সাড়ে দশটা পর্যন্ত এ বৈঠক হয়।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট