Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

৩১ মে পর্যন্ত সরকারকে আলটিমেটাম শিক্ষকদের

ঢাকা, ১৭ মে: চাকরি জাতীয়করণের এক দফা দাবি মেনে নিতে আগামী ৩১ মে পর্যন্ত সরকারকে সময় বেঁধে দিয়েছে আন্দোলনরত বেসরকারি শিক্ষকদের সম্মিলিত সংগঠন বেসরকারি প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ।

এই সময়ের মধ্যে দাবি মেনে না নিলে জুন মাসের ১৬ তারিখ থেকে দেশব্যাপী প্রায় ২৪ হাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দেয়ার হুমকিও দিয়েছে সংগঠনটি।

বৃহস্পতিবার বিকালে কেন্দ্রীয় শহীদ মিনারে সংগঠনের অন্যান্য নেতাদের উপস্থিতিতে সাংবাদিকদের সামনে এই ঘোষণা দেন পরিষদের সদস্য সচিব আব্দুর রহমান বাচ্চু।

আব্দুর রহমান বাচ্চু বলেন, “আমরা সরকারকে আরো ১৩ দিন সময় বাড়িয়ে দিলাম। আশা করবো এরই মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী আমাদেরকে ডেকে দাবি মেনে নেয়ার ঘোষণা দেবেন।”

তিনি আরো বলেন, “আর যদি সরকারের শুভ বুদ্ধির উদয় না হয়, তবে ১৬ জুন থেকে ছাত্র-ছাত্রীদের পড়ালেখার যে ক্ষতি হবে তার জন্য সরকারই দায়ী থাকবে।”

এ সময় শহীদ মিনারে চলমান অবস্থান কর্মসুচি স্থগিত ঘোষণা করে শিক্ষদেরকে সামনের কর্মসুচি কঠোরভাবে পালনের আহ্বান জানান তিনি।

এর আগে গতকাল একই দাবি নিয়ে গণশিক্ষামন্ত্রী আফসারুল আমিনের সঙ্গে প্রায় দীর্ঘ দুই ঘণ্টা বৈঠক করেন শিক্ষক প্রতিনিধিরা। ওই বৈঠকে মন্ত্রী আশ্বাস দিয়েছিলেন আগামী সাত দিনের মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের মাধ্যমে দাবি মেনে নেয়ার। কিন্তু সাধারণ শিক্ষকরা আশ্বাসে আশ্বস্ত হতে না পারায় তাদের অবস্থান কর্মসুচি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন।

তবে বৃহস্পতিবার দিনব্যাপী শিক্ষকদের সাথে মতবিনিয় শেষে সরকারকে আরো কিছু দিন সময় দেয়ার বিষয়ে একমত হন শিক্ষক নেতারা।

শিক্ষক ঐক্য পরিষদের চেয়ারম্যান আমিনুল আসলাম চৌধুরী বার্তা২৪ ডটনেটকে জানান, “আমরা শিক্ষকদের সাথে কথা বলে চুড়ান্ত কর্মসুচি দেয়ার আগে সরকারকে আরো কয়েকদিন সময় দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট