Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

‘পুলিশ প্রোটেকশন দিয়ে হলেও ডিফেন্সকে ট্রাইব্যুনালে আনুন’

ঢাকা, ১৭ মে: পুলিশ প্রহরা দিয়ে আসামিপক্ষের আইনজীবীদের ট্রাইব্যুনালে উপস্থিত করার নির্দেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

 

বৃহস্পতিবার ট্রাইব্যুনাল-১এর চেয়ারম্যান বিচারপতি নিজামুল হকের নেতৃত্বে দুই সদস্যের ট্রাইব্যুনাল এ নির্দেশ দেন। (বিচারক একেএম জহির আহমদ আজ উপস্থিত ছিলেন না)

 

বৃহস্পতিবার মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে দেয়া সাক্ষীর জেরার দিন ধার্য ছিল। কিন্তু বিরোধী

 

দলের দেয়া হরতালের কারণে আসামিপক্ষের কোনো আইনজীবী ট্রাইব্যুনালে উপস্থিত হননি। তখন ট্রাইব্যুনাল এক আদেশে বলেন, “আগামী দিনেও যদি হরতাল থাকে তাহলে আসামিপক্ষের আইনজীবীদের পুলিশি নিরাপত্তা

দিয়ে ট্রাইব্যুনালে হাজির করতে হবে।”

 

অন্যদিকে সালাউদ্দিন কাদের চৌধুরীর পক্ষে সাক্ষীদের তালিকা ও ডকুমেন্ট ১৭ মে’র মধ্যে ট্রাইব্যুনালে দাখিলে নির্দেশ থাকলেও আসামিপক্ষ তা না দেয়ায় আগামী রোববার সাক্ষীর তালিকা ও ডকুমেন্ট দাখিলের নির্দেশ এবং কেন তা দেয়া হয়নি তার কারণ দর্শানোর নির্দেশ দেন ট্রাইব্যুনাল।

 

একই সাথে সালাউদ্দিন কাদের চৌধুরী ও সাঈদী এ উভয় মামলার সাক্ষীদের জেরার কার্যক্রম আগামী ২০ মে রোববার পর্যন্ত মুলতবি করেন ট্রাইব্যুনাল।

 

পরে প্রসিকিউটর জেয়াদ আল মালুম সাংবাদিকদের বলেন, “আজ ট্রাইব্যুনাল-১ এ দুটি মামলা নির্ধারিত ছিল। কিন্তু আসামিপক্ষের কোনো আইনজীবী উপস্থিত না থাকায় ট্রাইব্যুনাল আগামী ২০ মে পর্যন্ত মামলার কার্যক্রম মুলতবি করেন এবং আগামী দিনে হরতাল থাকলে পুলিশি নিরাপত্তা নিয়ে আসামিপক্ষের আইনজীবীদের ট্রাইব্যুনালে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন।

 

এদিকে গাজীপুর কারাগারে থাকা আসামী সালাহউদ্দিন কাদের চৌধুরীকে ট্রাইব্যুনালে উপস্থিত করতে পারবে না জানিয়ে গাজীপুর কারা কর্তপক্ষ একটি ফ্যাক্স পাঠিয়েছে বলে তিনি জানান।

 

ঢাকা কেন্দ্রীয় কারাগারে থাকা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকেও আজ ট্রাইব্যুনালে হাজির করা হয়নি।

 

অন্যদিকে বিচারপতি এটিএম ফজলে কবীরের নেতৃত্বাধীন তিন সদস্যের ট্রাইব্যুনাল-২ এ বিএনপি নেতা আব্দুল আলীম ও জামায়াত নেতা কামারুজ্জামানের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২০ মে পর্যন্ত মুলতবি করা হয়।

 

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট