Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

হরতাল প্রত্যাহারের আহবান ছাত্রলীগের

ঢাকা, ১৭ মে: বিরোধী দলের ডাকা হরতাল প্রত্যাহারের আহবান জানিয়েছে ছাত্রলীগ। তা না হলে সারাদেশ থেকে শেখ হাসিনার সংবর্ধনা অনুষ্ঠানের উদ্দেশ্যে আসা হাজার হাজার যানবাহনের গতিরোধ করা হলে বা শিক্ষার্থীদের উপর হামলা করা হলে সেই দায় নিতে হবে বিরোধী দলীয় নেত্রীকে।

 

বুধবার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ছাত্রলীগের ডাকা জরুরি সংবাদ সম্মেলনে বিরোধীদলের প্রতি এ আহবান জানান সংগঠনের সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম।

 

সংবাদ সম্মেলনে ছাত্রলীগ নেতারা পূর্ব নির্ধারিত চুক্তি অনুযায়ী প্রধানমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠানের জন্য যানবাহন দেয়ার জন্যও বাস মালিকদের প্রতি আহবান জানান। কেউ যানবাহনের হামলা করলে বা কোনো ক্ষতি করার চেষ্টা করলে ছাত্রলীগ নেতাকর্মীরা তা প্রতিহত করবে বলে ঘোষণা দেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম।

 

ছাত্রলীগ নেতারা দাবি করেন তাদের পূর্ব নির্ধারিত ছাত্র সংবর্ধনা অনুষ্ঠানে বিঘ্ন সৃষ্টি করার জন্যই হরতাল আহবান করা হয়েছে। এ মাসের শুরুর দিকেই ছাত্রলীগ সংবাদ সম্মেলন করে সমুদ্রবিজয়ে শেখ হাসিনাকে ছাত্র সংবর্ধনা দেয়ার ঘোষণা দিয়েছিল।

 

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে নাজমুল আলম বলেন, “ছাত্র সমাজের পক্ষ থেকে শেখ হাসিনাকে সংবর্ধনা জানানোর মধ্যে দিয়ে গোটা জাতিকে সম্মান জানানোর উদ্যোগ নিয়েছে ছাত্রলীগ। তাতে ঈর্ষান্বিত হয়ে খালেদা জিয়া এ হরতাল দিয়েছেন।

 

তিনি হরতালকারীদের হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, “প্রতিবন্ধকতা সৃষ্টি করা হলে প্রতিহত করা হবে।” তবে আজ সংবর্ধনার পাশাপাশি বরাবরের মতেই ছাত্রলীগ হরতালে জনজীবনে সুষ্ঠু পরিশেষ বজায় রাখতেও কাজ করবে বলে সংবাদ সম্মেলনে জানান তিনি।

 

বদিউজ্জামান সোহাগ বলেন, “দেশের বিভিন্ন জেলা উপজেলা ও কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে হাজার হাজার শিক্ষার্থী শেখা হাসিনাকে সংবর্ধনা জানাতে ঢাকার উদ্দেশে এখন (গতকাল) পথে রয়েছেন। তাদের কোনো সমস্যা হলে সেই দায়ভার হারতাল আহবানকারীদের নিতে হবে।”

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট