Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

জামিন না পেলে হরতাল

ঢাকা, ১৫ মে: তেজগাঁও থানার গাড়ি পোড়ানো মামলায় কাল নিম্ন আদালতে হাজির হবেন বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের নেতারা। এ মামলায় নিম্ন আদালত যদি তাদের জামিন না দেয় তাহলে বৃহস্পতিবার সকাল সন্ধ্যা হরতাল দেয়ার সিদ্ধান্ত নিয়ে রেখেছে জোট। সোমবার রাতে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক ও পরে ১৮ দলীয় জোটের শীর্ষ নেতাদের বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে আনুষ্ঠানিকভাবে এই  সিদ্ধান্ত সাংবাদিকদের জানানো হয়নি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বক্তব্য থেকে এ ধরণের সিদ্ধান্তের ইঙ্গিত পাওয়া যায়। ওই মামলার আসামি গয়েশ্বর চন্দ্র বলেন, “আমরা আদালতে যাব। সরকারের আচরণের ওপর নির্ভর করবে পরবর্তী কর্মসূচি।”

জানা গেছে শীর্ষ নেতাদের জামিন না দিলে হরতাল দীর্ঘায়িত হতে পারে। সেক্ষেত্রে বৃহস্পতিবার হরতাল শেষে আবার রবি ও সোমবার হরতাল দেয়া হতে পারে। এ ব্যাপারে দলের স্থায়ী কমিটি ও জোটের নেতারা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে তাৎক্ষণিক সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা দিয়ে রেখেছেন।

একটি সুত্র জানায়, নেতাদের জামিন আবেদন খারিজ করে জেলে পাঠালে চেয়ারপারসন খালেদা জিয়া নিজেই সংবাদ সম্মেলন করে হরতালের ঘোষণা দিতে পারেন। অথবা স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদও এ ঘোষণা দিতে পারেন।

গণঅনশন প্রেস ক্লাবে  
এদিকে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ঘোষিত ২০ মে’র গণঅনশন কোথায় হবে সে বিষয়ে সোমবার রাতে বৈঠক শেষে কোনো নেতা মুখ খুলেননি। মঙ্গলবার একটি বিশ্বস্ত সুত্রে জানা গেছে, ওইদিন সকাল ১০টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত গণঅনশন করার জন্য প্রেস ক্লাব চত্বরকে বেছে নিয়েছে জোট। জানা গেছে, এরই মধ্যে গণঅনশন সফল করতে প্রস্ত্ততি নেয়া শুরু করেছে ১৮ দলীয় জোট। গণঅনশনের দিন প্রেস ক্লাব চত্বরে ব্যাপক লোক সমাগম করা হবে বলেও সুত্র জানায়।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট