Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

৮ম ওয়েজ বোর্ড শিগগিরই ঘোষণা: প্রধানমন্ত্রী

ঢাকা, ১৫ মে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সংবাদপত্র শিল্পের জন্য অষ্টম ওয়েজ বোর্ড খুব শিগগির ঘোষণা করা হবে।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সদ্য নির্বাচিত নির্বাহী কমিটির সভাপতি ওমর ফারুক ও সাধারণ সম্পাদক শাবান মাহমুদের নেতৃত্বে নির্বাচিত কর্মকর্তারা মঙ্গলবার প্রধানমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাত করলে তিনি এ কথা বলেন। তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ এ সময় উপস্থিত ছিলেন।

বৈঠকে তথ্যমন্ত্রী প্রধানমন্ত্রীকে জানান, ওয়েজ বোর্ড গঠন প্রক্রিয়া ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। তবে এখন পর্যন্ত সংবাদপত্র শিল্প মালিকদের পক্ষ থেকে তাদের প্রতিনিধির নাম না দেয়ার কারণে ঘোষণা দেয়া যাচ্ছে না।

প্রধানমন্ত্রী বলেন, “মালিকরা তাদের প্রতিনিধির নাম না দিলে সরকার মালিকদের প্রতিনিধির নাম মনোনয়ন দেবে। তিনি সাংবাদিকদের বিভিন্ন দাবি মনোযোগসহকারে শোনেন এবং তাদের সমস্যা সমাধানের আশ্বাস দেন।
তথ্যমন্ত্রী বৈঠকে প্রধানমন্ত্রীকে জানান, সরকার ইতোমধ্যেই দুঃস্থ সাংবাদিক সহায়তা ভাতা/মঞ্জুরীনীতি-২০১২ প্রণয়ন করেছে। চলতি অর্থ বছরের জন্য এতে প্রাথমিকভাবে ৫০ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। এই নীতির আওতায় তিনটি কমিটি গঠন করা হবে। কমিটিগুলো হচ্ছে- জাতীয় কমিটি, ঢাকা মহানগর কমিটি ও জেলা কমিটি।

তথ্য সচিব এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব যথাক্রমে জাতীয় কমিটির চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান থাকবেন।

বৈঠকে প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ইকবাল সোবহান চৌধুরী ও মহাসচিব আবুল জলিল ভূইয়া এবং ডিইউজে’র সাবেক সভাপতি শাহ আলমগীর ও সাধারণ সম্পাদক আবু জাফর সূর্য উপস্থিত ছিলেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট