Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বেসরকারি শিক্ষকদের ওপর লাঠিচার্জ-জলকামান

রাতভর শহীদ মিনারে অবস্থানের পর দুপুরে মিছিল নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে যাওয়ার সময় শাহবাগে পুলিশ আটকে দিয়েছে বেসরকারি প্রাথমিক শিক্ষকদের। কয়েক হাজার শিক্ষক সেখানে অবস্থান নেয়ায় কার্যত অবরুদ্ধ হয়ে আছে ওই এলাকা। পুলিশের বাধা ডিঙ্গিয়ে কিছু শিক্ষক শাহবাগের প্রধান সড়ক অবরোধ করতে চাইলে পুলিশ লাঠিপেটা ও জলকামান ছোঁড়ে তাদের দমাতে সমর্থ হয়। তবে শিক্ষকরা পাবলিক লাইব্রেরীর সামনে অবস্থান নিয়েছেন। তারা সেখানে শুয়ে বসে প্রদিবাদ জানাচ্ছেন। দুপুর ২টা নাগাদ ব্যারিকেড ডিঙিয়ে শিক্ষকদের একাংশ শাহবাগ মোড়ে চলে এসে মূল সড়ক অবরোধের  চেষ্টা চালালে মারমুখি হয়ে উঠে পুলিশ। তারা বেদড়ক লাঠিচার্জ ও জল কামান ছোঁড়ে। এসময় জল কামানের পানি নাকে ঢুকে এক শিক্ষকের মৃত্যু হয়েছে বলে শিক্ষকরা দাবি করেছেন। তবে পুলিশের পক্ষ থেকে এ দাবি অস্বীকার করা হয়েছে। ওই শিক্ষকের নাম ইদ্রিস আলী। তিনি নেত্রকোন জেলা থেকে এসেছিলেন। লাটিপেটায় আর ৫/৬ জন শিক্ষক আহত হন। দুপুর দু’টার পরপর বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের মহাসচিব আব্দুর রহমান বাচ্চু জানান, স্মারকলিপি জমা দিতে হাতে  গোনা ক’জন প্রতিনিধিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানোর প্রস্তাবে রাজি নন তারা। হয় সবাইকে একযোগে স্মারকলিপি জমা দিতে যাওয়ার সুযোগ দিতে হবে।

চাকরি জাতীয়করণের এক দফা দাবিতে বেসরকারি প্রাথমিক শিক্ষকদের পৃথক চারটি সংগঠন সোমবার দুপুর থেকেই  কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান ধর্মঘট শুরু করে। বিকেল ৫টা পর্যন্ত সরকারের পক্ষ থেকে কোন সাড়া না পাওয়ায় রাতে শহীদ মিনারে অবস্থান করেন তারা।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to বেসরকারি শিক্ষকদের ওপর লাঠিচার্জ-জলকামান

  1. ahamd

    May 16, 2012 at 5:53 pm

    উনসত্তরে স্বৈরাচারী আইয়ুব খান এবং আটাশিতে স্বৈরাচারী এরশাদের শাসনামলের পর এই প্রথম একসাথে দেশের বৃহত্তম রাজনৈতিক দলের একটির এতো কেন্দ্রীয় নেতাকে একত্রে জেল- হাজতে পাঠানো হলো। ড. কামাল হোসেনের কথাটা মনে পড়ে গেল। “দেশের বিচারব্যবস্থা এখন আইয়ুবীয় শাসনামলের চেয়েও খারাপ।”