Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিএনপির বিক্ষোভ সমাবেশ চলছে

ঢাকা, ১৪ মে: বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের পূর্ব ঘোষিত গণমিছিল করতে পুলিশ অনুমতি না দেয়ায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করছে বিএনপি জোট। বিকাল পাঁচটা নাগাদ নয়াপল্টন এলাকায় ব্যাপক লোক সমাগম হয়েছে। ফকিরাপুল থেকে নাইটিংগেল মোড় পর্যন্ত সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। জোটের শরীক জামায়াতের নেতাকর্মীদের উপস্থিতি অন্যদিনের তুলনায় বেশি লক্ষ্য করা যাচ্ছে।

 

মহানগর বিএনপির আহবায়ক সাদেক হোসেন খোকার সভাপতিত্বে বিকাল চারটার দিকে সমাবেশ শুরু হয়।

 

মঞ্চে উপস্থিত আছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আববাস, ড. আবদুল মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, নজরুল ইসলাম খান, যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু।

 

অন্যদিকে জোট নেতাদের মধ্যে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি অধ্যাপক মুজিবুর রহমান, ইসলামী ঐক্যজোটের মহাসচিব আবদুল লতিফ নেজামী, বিজেপির মহাসচিব শামীম আল মামুন, এলডিপির প্রেসিডিয়াম সদস্য রেদোয়ান আহমেদ, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, পিপলস লীগের চেয়ারম্যান অ্যাডভোকেট গরীব নেওয়াজ, এনডিপির চেয়ারম্যান গোলাম মোর্তুজা, ইসলামীক পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল মবিন, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, ডেমোক্রেটিক লীগের মহাসচিব সাইফুদ্দিন আহমেদ মনি প্রমুখ নেতারা উপস্থিত আছেন।

 

এদিকে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া বিভাগের দায়িত্বে নিয়োজিত অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মাসুদুর রহমান দুপুরে জানান, নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে পারবে বিএনপি। রাজধানীতে আজ গণমিছিলের কোনো অনুমতি দেয়া হয়নি। রাজধানীর মানুষের নিরাপত্তা ও শান্তিশৃঙ্খলা বজায় রাখার স্বার্থে এটি করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

 

বিএনপির সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি বার্তা২৪ ডটনেটকে জানান, গণমিছিলের কর্মসূচি থাকলেও পুলিশি বাধায় করতে পারছি না। সে জন্য বিক্ষোভ সমাবেশ করা হবে।

 

তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল, বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীসহ গুম হওয়া সব নেতা-কর্মীকে ফেরত দেয়া ও ১৮ দলীয় জোটের শীর্ষস্থানীয় নেতাদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে এই কর্মসূচি পালন করা হচ্ছে।

 

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সকাল ১০টা থেকেই পুলিশ মোতায়েন করা হয়েছে। আশেপাশের এলাকার নিরাপত্তাও জোরদার করা হয়েছে। ফকিরাপুল মোড় থেকে নাইটিংগেল মোড় পর্যন্ত টহল দিচ্ছে র‌্যাব সদস্যরা। জল কামান, প্রিজন ভ্যান, রায়ট কার প্রস্তুত রাখা হয়েছে।

 

রাত সাড়ে আটটায় স্থায়ী কমিটি ও রাত সাড়ে ১০টায় জোটের বৈঠক ডেকেছেন খালেদা জিয়া। গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে এই বৈঠক হবে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট