Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

রেলওয়ে গেট কেলেঙ্কারি; সুরঞ্জিতের সংশ্লিষ্টতা নেই

রেল অর্থ কেলেঙ্কারির ঘটনায় সাবেক রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তর কোনো সংশ্লিষ্টতা খুঁজে পাওয়া যায়নি বলে জানিয়েছে রেলের তদন্ত কমিটি। কমিটির প্রধান ও রেলের মহাপরিচালক আবু তাহের আজ দুপুরে সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন, ‘আজ তদন্ত কমিটির প্রতিবেদন সরকারের কাছে জমা দেওয়া হবে, এ ঘটনার সঙ্গে মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের কোনো সংশ্লিষ্টতা পাওয়া যায়নি।’ ঐদিন রাতের ঘটনা মন্ত্রীর বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র ছিল না বলেও উল্লেখ করেন তিনি।
গত ৯ এপ্রিল রাতে পিলখানায় বিজিবি সদর দফতরের ফটকে সাবেক রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের এপিএস ওমর ফারুকের গাড়িতে বিপুল পরিমাণ অর্থ পাওয়া যায়। পূর্বাঞ্চল রেলের মহাব্যবস্থাপক ইউসুফ আলী মৃধা এবং রেল পুলিশের কমান্ডেন্ট এনামুল হকও ওই গাড়িতে ছিলেন। সেই রাতে ফারুক মোট ৭০ লাখ টাকা নিয়ে বিজিবি সদর দপ্তরে গিয়েছিলেন উল্লেখ করে আবু তাহের বলেন, ওই ৭০ লাখ টাকা ফারুকের। সেই ঘটনার পর নিজের ব্যাংক একাউন্টে ওই টাকা জমা দিয়েছেন তিনি। এ ঘটনার জের ধরে সুরঞ্জিত সেনগুপ্ত রেলমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা  দেন। বর্তমানে তিনি দপ্তরবিহীন মন্ত্রীর মর্যাদায় রয়েছেন। এ ঘটনায় তদন্ত কমিটি বিজিবির ৮ সদস্যসহ মোট ১৪ জনকে জিজ্ঞাসাবাদ করেছে। তবে চালক আলী আজমের কোন খবর পাওয়া যায়নি।
১১ই এপ্রিল আবু তাহেরের নেতৃত্বে গঠিত কমিটিতে সদস্য হিসেবে ছিলেন শশী কুমার। ২০ কার্যদিবসের মধ্যে তাদের রেলপথ সচিব ফজলে কবিরের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছিল।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to রেলওয়ে গেট কেলেঙ্কারি; সুরঞ্জিতের সংশ্লিষ্টতা নেই

  1. Ashrafur Rahman Khan Nahid

    May 13, 2012 at 8:25 pm

    এটা ও বিশ্বাস করা সম্ভব যে মাননীয় রেলমন্ত্রী অর্থ কেলেঙ্কারির সাথে জড়িত ছিলেন না। এটা তদন্ত হল না গোটা জাতির সাথে তামাশা করা হল না ধোঁকা দেওয়া হল ঠিক ভাবা উচিত………