Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বাংলাদেশে স্যাটেলাইট সিটি গড়ার প্রস্তাব সাহারা’র

ঢাকা, ১১ মে: বাংলাদেশে স্যাটেলাইট সিটি স্থাপনের প্রস্তাব দিয়েছে ভারতের সাহারা গ্রুপ। বাংলাদেশের শীর্ষস্থানীয় ডেভেলপার কোম্পানি শেলটেক এ খবর দিয়েছে। ভারতের দ্য ইন্ডিয়া এক্সপ্রেস পত্রিকা শুক্রবার তাদের অনলাইন সংস্করনে এই খবর প্রকাশ করে।

শেলটেক ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছে সাহারা’র এই প্রস্তাবটি বাস্তাবায়িত হলে বাংলাদেশে কর্মসংস্থান সৃষ্টি হবে। একই সঙ্গে অর্থনৈতিক উন্নয়নও গতি পাবে। শেলটেক ভারতীয় পত্রিকাটিকে আরোও জানায়, ঢাকার জনসংখ্যা চাপ মোকাবেলয় সাহারা’র স্যাটেলাইট সিটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। ঢাকার বিকেন্দ্রীকরণ আবশ্যক। কেননা ঢাকায় নাগরিক সুযোগ-সুবিধা দিন দিন কমছে। ক্রমবর্ধমান জনসংখ্যার কারণে রাজধানীবাসী নানা সমাস্যার সমআমুখীন হচ্ছে।
বেশকিছুদিন ধরেই সাহারা’র প্রস্তাবিত স্যাটেলাইট নগরী নিয়ে বাংলাদেশে আলোচনা হচ্ছে। বাংলাদেশের ডেভেলপার কোম্পানিগুলো এর বিরোধিতা করছে। তবে সরকারের পক্ষ থেকে এ বিষয়ে কিছুই বলা হয়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, সাহারা’র প্রস্তাবিত স্যাটেলাইট সিটির বিরুদ্ধে বাংলাদেশে কোন কোন মহল থেকে কী ধরনের বিরোধিতা আসতে পারে তা সাহারা কোম্পানি খতিয়ে দেখছে। বিরোধিতা প্রশমনে কী করা যায়- ভারতীয় বহুজাতিক কোম্পানিটি সে ব্যাপারে ঢাকায় কিছু কার্যক্রম শুরু করেছে।

ধারণা করা হচ্ছে, সাহারা তাদের স্যাটেলাইট সিটি প্রকল্পটি যৌথ উদ্যোগে করতে পারে। আর এ ক্ষেত্রে শেলটেক তাদের সহযোগী হবে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট