Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

নুহাশ পল্লীতে হুমায়ূন

আট মাস পর দেশে ফিরে ধানমন্ডির বাসায় নয়, বিমানবন্দর থেকে হুমায়ূন আহমেদ সরাসরি চলে গেছেন গাজীপুরের নুহাশ পল্লীতে। সেখানেই পরিবার ও স্বজনদের সঙ্গে সময় কাটাচ্ছেন তিনি।

নুহাশ পল্লীতে হুমায়ূনের সঙ্গে আছেন মা আয়েশা ফয়েজ, বোন সুফিয়া হায়দার ও মমতাজ শহীদ, শাশুড়ি তহুরা আলী, বন্ধু স্থপতি ফজলুল করিম এবং ব্যক্তিগত চিকিৎসক এম এ করিম। ছেলেকে কাছে পেয়ে দারুণ খুশি মা আয়শা ফয়েজ। তিনি জানান, হুমায়ূনরা নিউইয়র্কে যাওয়ার পর থেকে শাওনের সঙ্গে টোলিফোনে প্রায়ই কথা হতো। এখন ছেলের সঙ্গে সামনাসামনি কথা বলতে পেরে ভালো লাগছে। তিনি বলেন, আল্লাহ যেন আমার জীবনের বিনিময়ে হলেও ছেলেটাকে সুস্থ করে দেন।

সকাল সাড়ে ৮টার দিকে নুহাশ পল্লীতে পৌঁছে প্রথমেই মাকে সালাম করেন হুমায়ূন। এরপর কিছুক্ষণ বাগানে ঘুরে আর মাছ ধরা দেখে বিশ্রামে যান। তবে সাংবাদিকদের সঙ্গে এ সময় তিনি কোনো কথা বলেননি।

শুক্রবার ভোরে নিউইয়র্ক থেকে স্ত্রী মেহের আফরোজ শাওন এবং দুই ছেলে নিষাদ ও নিনিতের সঙ্গে দেশে ফেরেন হুমায়ূন। সপ্তাহ দুয়েক তিনি দেশে থাকবেন। জানা গেছে, মায়ের সঙ্গে দেখা করতেই দেশে এসেছেন হুমায়ূন আহমেদ। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী, বাংলাদেশে পুরো সময়ই তাকে খুব সাবধানে থাকতে হবে। মানুষজনের সঙ্গে কথা বলা কিংবা দেখা করা থেকে বিরত থাকতে হবে।

বৃহদান্ত্রের ক্যানসারের চিকিৎসার জন্য গত বছরের ১৪ সেপ্টেম্বর হুমায়ূন আহমেদ আমেরিকায় যান। তিনি নিউ ইয়র্কের মেমোরিয়াল স্লোয়ান-কেটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসা নেন। দুই পর্বে তাকে ১২টি কেমোথেরাপি দেওয়া হয়। এরপর গত সপ্তাহে এমআরআই করা হয় তার। এমআরআই প্রতিবেদন পর্যালোচনা করে চিকিৎসকেরা গত সোমবার হুমায়ূন আহমেদের অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন।

নিউইয়র্ক সিটির বেলভ্যু হাসপাতালে আগামী ১২ জুন অস্ত্রোপচারের মধ্য দিয়ে হুমায়ূন আহমেদের তৃতীয় পর্বের চিকিৎসা শুরু হবে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট