Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ইলিয়াসের মুঠোফোন থেকে মিসকল

নিখোঁজ ইলিয়াস আলীর মুঠোফোন নম্বর থেকে মিসকল পেয়েছেন বিশ্বনাথের এক যুবদল নেতা। বিশ্বনাথ উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আবদুল লতিফ গতকাল বিকাল ৪টা ৪৮মিনিটে মিসকলটি পান। এর আগে বুধবার ভোররাতে প্রথম ইলিয়াস আলীর মুঠোফোনটি খোলা পান লন্ডনে বসবাসরত তার চাচাতো ভাবি। ইলিয়াসের নম্বরটি এক মহিলা ধরে জানতে চাইলেন, কাকে চাইছেন। ইলিয়াসের কথা বলতেই কেটে দিলেন লাইন। কিছুক্ষণ পর আরও দুইবার রিং হলো। এবার কেউ ধরলেন না। বুধবার সারাদিন-সারারাত বন্ধ থাকার পর গতকাল বিকালে মিসকলটি পেলেন আবদুল লতিফ। তারপর আবারও বন্ধ। ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার পর থেকে তার পরিবার, আত্মীয়-স্বজন প্রতিদিনই তার নম্বরে রিং দেন। সাংবাদিক ও দলের নেতাকর্মীরাও নানা সময়ে রিং দিয়েছেন। কখনও বাজেনি ইলিয়াসের ব্যবহৃত মুঠোফোন। কিন্তু গত দুইদিন ধরে ইলিয়াসের মুঠোফোন নম্বর নিয়ে এমন লুকোচুরির ঘটনা ঘটছে। এদিকে ইলিয়াসের পরিবারের পক্ষ থেকে র‌্যাবের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বিষয়টি অস্বীকার করছেন। তারা বলছেন, ১৭ই এপ্রিল রাতের পর থেকে তার মুঠোফোন নম্বরে কোন ইনকামিং বা আউটগোয়িং রিংয়ের তথ্য তাদের কাছে নেই।
ইলিয়াসের মুঠোফোনে প্রথম খোলা পান লণ্ডনে বসবাসরত তার চাচাতো ভাইয়ের স্ত্রী। বুধবার বাংলাদেশ সময় রাত ৪টার দিকে লণ্ডনে বসবাসরত ইলিয়াস আলীর চাচাতো ভাইয়ের স্ত্রী ইলিয়াস আলীর মুঠোফোন নম্বরে ফোন করলে একজন মহিলা ফোন ধরে জানতে চান, কাকে চাইছেন। তখন ইলিয়াস আলীকে ফোন দেওয়ার অনুরোধ করা হলে অন্য প্রান্ত থেকে ইলিয়াস আলী এখানে নেই বলেই লাইন কেটে দেওয়া হয়। তখন ইলিয়াস আলীর ভাইয়ের স্ত্রী বিষয়টি যুক্তরাজ্য বিএনপি নেতাদের জানালে যুক্তরাজ্য বিএনপি সভাপতি এমএ মালেক, ব্যারিস্টার আব্দুস সালাম, শরিফুজ্জামান তপন, নাদির আহমেদ, তৈমুছ মিয়া ও আবুল কালাম আজাদ একত্র হয়ে আবার ফোন করেন ইলিয়াস আলীর নম্বরে। দুবার কল ঢোকার পর ফোনটি বন্ধ করে দেওয়া হয়। তারপর থেকে গতকাল একাধিকবার কল করেও ফোনটি খোলা পাওয়া যায়নি। এ খবর ইলিয়াস আলীর বাসায় জানালে বাসা থেকেও একাধিকবার ফোন করে বন্ধ পাওয়া যায়। তপন জানান, নিখোঁজ হওয়ার পর থেকে প্রতিদিনই তারা ইলিয়াস আলীর ফোন নম্বরে কল করেন। কিন্তু ফোনটি কখনও খোলা পাওয়া যায়নি। গতকালই প্রথম রিং হয়।
এদিকে একটি দৈনিকে সংবাদটি প্রকাশিত হওয়ার পর গতকাল সারাদিনই তার পরিবার, আত্মীয়-স্বজন ও দলীয় নেতাকর্মীরা ইলিয়াসের নম্বরে চেষ্টা করেন। একইভাবে চেষ্টা করছিলেন ইলিয়াসের প্রতিবেশী বান্ধুয়া গ্রামের তরুণ ব্যবসায়ী আবদুল লতিফ। কয়েকবার চেষ্টার পরও খোলা পেলেন না কাঙ্খিত সে নম্বর। কিন্তু হঠাৎ করেই ৪টা ৪৮মিনিটে ইলিয়াসের নম্বর থেকে পেলেন একটি মিসকল। কলব্যাক করতে গিয়ে আবারও যথারীতি বন্ধ পেলেন নম্বর। আবদুল লতিফ মানবজমিনকে জানান, পত্রিকায় সংবাদ দেখে ইলিয়াস ভাইয়ের নম্বরের কয়েকবার চেষ্টা করেছি। একবার খোলা পাইনি। কিছুক্ষনপর অন্য আরেকজনের সঙ্গে কথার সময় একটি মিসকল এল। ফোন শেষ করে দেখি সেটা ইলিয়াস ভাইয়ের নম্বর। ফের চেষ্টা করে দেখি আবারও বন্ধ। ওদিকে গতকাল বিভিন্ন সময়ে কয়েকদফা ইলিয়াসের ব্যবহৃত মুঠোফোন নম্বর খোলা পেয়েছেন বেলজিয়াম প্রবাসী কয়েকজন। ওই নম্বরে রিং হলেও কেউ ফোন ধরেনি।
এদিকে ইলিয়াস আলীর ছোটভাই আছকির আলী জানান, লন্ডন থেকে আমাদের চাচাতো ভাবি প্রথম ভাইয়ের (ইলিয়াস আলীর) নম্বর খোলা পান। খবর পেয়ে আমরা দফায় দফায় চেষ্টা করেও পাইনি। এরপর বিশ্বনাথ থেকে প্রতিবেশী লতিফও ফোন করে মিসকল পাওয়ার কথা জানিয়েছেন। ইলিয়াস আলীর বড় ছেলে আবরার ইলিয়াস অর্নব বলেন, গতকাল বিকালে ছাত্রদল বেলজিয়াম প্রবাস শাখার একজন নেতা আলম হোসেন আমাকে ফোন করেন। তিনি জানান, দুপুরে তিনি বাবার (ইলিয়াস আলী) নম্বর খোলা পেয়েছেন। তবে কেউ ফোন ধরেনি। কিন্তু আমাদের কারও নম্বর থেকে রিং ঢুকছে না। বিষয়টি আমরা আইন-শৃঙ্খলাবাহিনীকে জানিয়েছি। ওদিকে ইলিয়াস আলীর পারিবারিক বন্ধু ও বিএনপি নেতা ড. রফিকুল ইসলাম হিলালী বলেন, লন্ডন থেকে ইলিয়াস আলীর ভাবি ও বিএনপি নেতারা তার ফোন খোলা পাওয়ার ঘটনাটি আমি উত্তরায় র‌্যাব-১ কে জানিয়েছি। কিন্তু তারা বিষয়টি অস্বীকার করেছেন। তারা ইলিয়াস আলীর কললিস্ট পরীক্ষা করে বলেছেন, ১৭ই এপ্রিল নিখোঁজ হওয়ার পর থেকে তার নম্বরে কোন ইনকামিং বা আউটগোয়িং রিং হয়নি। এদিকে বিএনপি নেতারা বিষয়টিকে গুরুত্বের সঙ্গে নিয়েছেন। দলের ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, লন্ডন থেকে ইলিয়াসের নম্বর খোলা পাওয়ার ঘটনা পত্রিকায় দেখিছে। এরপর আরও কয়েক জায়গা থেকে তার নম্বর খোলা পাওয়ার খবর শুনেছি। আমরা বিষয়টিকে গুরুত্বের সঙ্গে নিয়েছি।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to ইলিয়াসের মুঠোফোন থেকে মিসকল

  1. rk

    May 11, 2012 at 3:31 pm

    halay missed call dey…………