Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মুরলীকে বসিয়ে রাখা ঠিক নয়

ব্যাঙ্গালুর, ৯ মে: আমরা আইপিএলের লিগ পর্যায়ের মূল পর্বে পৌঁছালেও এখনও অনেক খেলা বাকি। পয়েন্ট টেবলে দলগুলি এত কাছাকাছি রয়েছে যে কোনো দল এখনও প্লে অফে পৌঁছে যেতে পারে। আর এখানেই এই খেলাটা এত আকর্ষণীয় ফ্র্যাঞ্চাইজি এবং সমর্থক উভয়ের কাছেই। ডেকান চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে ওই দারুণ জয়ের পর আমাদের আরও দুটো গুরুত্বপূর্ণ ম্যাচ বাকি। বুধবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাইয়ের বিরুদ্ধে খেলতে হবে। মুম্বাই দুটো হারা ম্যাচ জিতেছে, ঘরের মাঠে খুব ভয়ঙ্কর দল। তারপরেই আবার সোমবার চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলতে হবে। তাই বুধবারের খেলাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আগামী তিনটে ম্যাচ-শুক্রবার পুনে ওয়ারিয়র্সের ম্যাচ মুম্বাইয়ের বিরুদ্ধে দুটি খেলার মাঝে রয়েছে। যেটা আমাদের স্পষ্ট বুঝিয়ে দেবে যে আমরা পয়েন্ট টেবলে কোথায় দাঁড়িয়ে। একসময় একটা খেলায় মনোযোগ দেয়াই বিচক্ষণ, পয়েন্ট টেবলে নজর দেয়া নয়। এটা ঠিক যে প্রত্যেকটা দলেরই লক্ষ্য পরের পর্যায়ের ছাড়পত্র আদায় করা। এখন আমাদের কাছে চ্যালেঞ্জ যে দূরের কথা ভাবতে গিয়ে যেন সামনের লক্ষ্য হারিয়ে না ফেলি।

আমাদের এখন তিন বিভাগেই উন্নতি করতে হবে। আমাদের উন্নতি করার প্রচুর সুযোগ রয়েছে। ডেকান চার্জার্সের বিরুদ্ধে জয় আমাদের আবার জয়ের পথে ফিরিয়ে দিয়েছে। তবু সন্তুষ্টিতে গা ভাসালে বিপদ কারণ আমাদের কষ্ট করে দুটো পয়েন্ট জিততে হবে। যখন একঝাঁক আন্তর্জাতিক ক্রিকেটারের মধ্যে থেকে মাত্র চারজনকে খেলাতে হয় তখন পরিস্থিতি খুব কঠিন হয়ে যায়। মুথাইয়া মুরলীথরনকে খুব বেশিদিন মাঠের বাইরে বসিয়ে রাখা যায় না। আমার মতে এটা ড্যানিয়েল ভেত্তোরি এবং টিম ম্যানেজমেন্টের জন্য খুব ভালো।

বলা নিস্প্রয়োজন যে মুরলী ব্যতিক্রম। আর অন্যতম কারণ যে আমরা ডেকান চার্জার্সকে ১৮১ রানের মধ্যে আটকে রাখতে পেরেছিলাম। একই সঙ্গে তিলকরত্নে দিলশান, ক্রিস গেইলরা রান তাড়া করার কাজটা সহজ করলেও, এবি ডিভিলিয়ার্স অনবদ্য খেলেছে। ডিভিলিয়ার্স সত্যিই অসাধারণ। তিন ওভারে ৩৯ রান বাকি। কিন্তু যেটা সবচেয়ে সন্তুষ্টির তা হল শুধু শুদ্ধ ক্রিকেটীয় শটই খেলেনি খুব শান্ত মাথায় পরিস্থিতির মোকাবিলা করেছে। ডিভিলিয়ার্স দুর্বল বোলারদেরকেই লক্ষ্য বানায়নি। ডেল স্টেইনের মত অভিজ্ঞ এবং আক্রমণাত্মক বোলারকেও নির্বিষ করে ছেড়েছে। আর তাই পরের খেলাগুলিতেও ও আরও রান করার জন্য মুখিয়ে আছে। সূত্র: এইচআই।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট