Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

প্রধানমন্ত্রীর আশ্বাসেও কিছুই না হওয়ায় হতাশ লুনা

ঢাকা, ৯ মে: বিএনপির নিখোঁজ নেতা এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের এক সপ্তাহ পেরিয়ে গেলেও এ ব্যাপারে অগ্রগতি না পাওয়ায় আশাহত হয়েছেন। তবে তিনি এখনো প্রধানমন্ত্রীর কিছু করার অপেক্ষায় আছেন।

বুধবার বনানীর নিজ বাসভবন সিলেট হাউজে এক সংবাদ সম্মেলনে লুনা এসব কথা বলেন।

তাহসিনা রুশদীর বলেন, “সর্বোচ্চ পর্যায় থেকে আশ্বাস দেয়ার পর আমি আশ্বস্ত হয়েছিলাম। কিন্তু এতদিনেও কোনো অগ্রগতি পাচ্ছি না। সে জন্য আশাহত হয়ে যাচ্ছি।”

ইলিয়াস আলীর স্ত্রী অভিযোগ করেন, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের এক সপ্তাহ পরেও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে কোনো সহযোগিতা পাননি। তার সঙ্গে কেউ কোনো যোগাযোগও করেনি। তিনি বলেন, “অদৃশ্য কারণে তারা নিশ্চুপ। কিন্তু কেন, তা আমি জানি না।”

রাজনীতির ঊর্ধ্বে উঠে মানবতার বিবেচনায় ইলিয়াস আলীকে খুঁজে বের করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালাতে তিনি প্রধানমন্ত্রীর প্রতি আবারো আহবান জানিয়েছেন।

শেখ হাসিনার সঙ্গে আবার সাক্ষাত করবেন কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তাহসিনা রুশদীর বলেন, “প্রধানমন্ত্রী অনেক ব্যস্ত। প্রথমবার যখন দেখা করেছি, তিনি আমাকে অনেক সমাদর করেছেন, বোন বলেছেন। আশা করি তিনি এটি মনে রাখবেন।”

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “ইলিয়াসের গুম হওয়ার কারণটি অবশ্যই রাজনৈতিক। কারণ তাঁর সঙ্গে ব্যক্তিগত বা ব্যবসায়িক কারণে কারো দ্বন্দ্ব আছে, এটা আমার জানা নেই।”

বিএনপির অভ্যন্তরীণ কোন্দলে ইলিয়াস আলীর গুমের ঘটনা ঘটেছে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তাহসিনা রুশদীর বলেন, “দ্বন্দ্ব থাকবেই। গোয়েন্দারা যদি মনে করেন, এই ধরনের কোনো বিষয়, যে-ই হোক না কেন, তাকে খুঁজে বের করুক। তাকে যারাই তুলে নিয়ে যাক না কেন, সরকারের এটি জানা থাকতে হবে। তাদের অনেক গোয়েন্দা আছে, ক্ষমতা আছে।”

বিলম্ব হলেও ইলিয়াস আলীর ব্যাপারে সরকার একটা ভালো খবর দেবে, এমন আশা ব্যক্ত করেন তাহসিনা রুশদীর।

গত ১৭ এপ্রিল রাজধানীর গুলশান এলাকা থেকে নিখোঁজ হন বিএনপি নেতা এম ইলিয়াস আলী। বিএনপি দাবি করে আসছে, সরকারের গোয়েন্দা বাহিনীর লোকেরা তাকে তুলে নিয়ে গেছে। এ ব্যাপারে হাই কোর্টে রিট করেছেন ইলিয়াসের স্ত্রী। তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতও করেছেন। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী দ্রুততম সময়ে ইলিয়াস আলীকে জীবিত অবস্থায় ফিরিয়ে দেয়ার আশ্বাস দিয়েছিলেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট